সারা দেশ

সীমান্তের শূন্য লাইন থেকে ১০ কোটি টাকা মূল্যের অবৈধ কাঠ জব্দ

কক্সবাজার টেকনাফের নাফ নদীর সীমান্তের শূন্য লাইন অতিক্রম করে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের সময় অভিযান চালিয়ে ১০ কোটি ৫ লক্ষ ৭৬ হাজার ৭৫০ টাকা কাঠ উদ্ধার করা হয়েছে। বুধবার রাতে টেকনাফ ব্যাটালিয়ন (২বিজিবি’র) অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ মহিউদ্দিন আহাম্মদ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গত ৮ আগস্ট রাতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীন দমদমিয়া বিওপির দক্ষিণ-পূর্ব দিকে বড়ইতলী নামক এলাকা দিয়ে ট্রলারযোগে মায়ানমার থেকে অবৈধ কাঠ বহন করে বাংলাদেশে নিয়ে আসতে পারে। এমন তথ্যের ভিত্তিতে অধীন দমদমিয়া বিওপির টহলদল কঠোর সতর্কতা অবলম্বন করে সীমান্ত পর্যবেক্ষণ করার এক পর্যায়ে ওই দিন কিছু ট্রলারকে সীমান্ত শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখে।

কর্নেল মহিউদ্দিন বলেন, টহলদলের সন্দেহ হওয়ায় ওই ট্রলারগুলোকে থামার সংকেত দিলে ট্রলারগুলো নাফ নদীর কিনারায় বাংলাদেশ পাশে নোঙর করে। পরবর্তীতে টহলদল কাঠের ট্রলারগুলো তল্লাশি করে সরকারি কর বা শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে মায়ানমার থেকে ৩১০৯ পিস গর্জন কাঠ, ২৯৯ পিস বার্মাটিক কাঠ এবং ৬৭৯ পিস চম্পাফুল কাঠ জব্দ করতে সক্ষম হয়।

জব্দকৃত কাঠের মূল্য দশ কোটি পাঁচ লক্ষ ছিয়াত্তর হাজার সাতশত পঞ্চাশ টাকা। উল্লেখ্য, ৮ আগস্ট রাতে জব্দকৃত কাঠগুলোর গণনা এবং পরিমাপ করে বুধবার ১৪ আগস্ট টেকনাফ শুল্ক গুদামে জমা করা হয়েছে।

আরও খবর

Sponsered content