খেলাধুলা

নক আউটে পিএসজি নাটকীয় ম্যাচ শেষে

জিতলেই নক আউট পর্বের টিকিট নিশ্চিত। ড্র কিংবা হারলে তাকিয়ে থাকতে হবে নিউক্যাসল-এসি মিলান ম্যাচের ফলের দিকে। এমন কঠিন সমীকরণ সামনে রেখে গত রাতে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে মাঠে নেমেছিল পিএসজি।নাটকীয়তায় ভরা ম্যাচে শেষ পর্যন্ত ১-১ সমতায় ডর্টমুন্ডের সঙ্গে ড্র করে পিএসজি। অবশ্য বিদায় নিতে হয়নি।

গ্রুপ রানার্সআপ হয়ে শেষ ষোলোয় পা রেখেছে লুইস এনরিকের শিষ্যরা।প্রথমার্ধেই বেশ কিছু সুযোগ পেয়েছিল পিএসজি। কিন্তু কাজে লাগাতে পারেনি। সুযোগ নষ্ট করে গোল শুন্য সমতায় প্রথমার্ধ শেষ করে এমবাপ্পেরা। অন্য ম্যাচে একই সময়ে গোল করে এগিয়ে যায় নিউক্যাসল। যা চিন্তার ভাঁজ ফেলে পিএসজির কপালে।

দ্বিতীয়ার্ধে নেমে গোল হজম করে পিএসজি। ফলে নক আউটের পথ থেকে অনেকটাই দূরে সরে যায় তারা। কিন্তু রোমাঞ্চের তখনো সবটাই যেন বাকি ছিল। এরপর এমবাপ্পে গোল করলে সেটা অফ সাইডে বাতিল হয়।

তবে শেষদিকে গোল করে ঠিকই ম্যাচে ফিরেছে পিএসজি। অন্যদিকে নিউক্যাসল প্রথমার্ধে এগিয়ে গেলেও দ্বিতীয়ার্ধে দুই গোল হজম করেছে। নিউক্যাসলকে ২-১ গোলে হারিয়েও পরের পর্বে যাওয়া হয়নি মিলানের।

শেষ পর্যন্ত পিএসজি ও মিলানের সমান ৮ পয়েন্ট ছিল। এমনকি মুখোমুখি লড়াইয়েও ছিল সমতা। তবে মুখোমুখি লড়াইয়ে গোল ব্যবধানে এগিয়ে ছিল পিএসজি, যা তাদের পৌঁছে দিয়েছে নকআউটে। মিলান অবশ্য শেষ ষোলোয় যেতে না পারলেও ইউরোপা লিগের টিকিট পেয়েছে।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: