জাতীয়

ঊর্ধ্বতন কর্মকর্তাদের রদবদল তিন বিভাগে পুলিশের

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের লক্ষ্যে দুই পুলিশ কমিশনার, দুই ডিআইজি ও ১০ জন পুলিশ সুপারকে (এসপি) বদলির প্রস্তাবে সম্মতি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। সোমবার (১১ ডিসেম্বর) ইসির উপসচিব মো. মিজানুর রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবকে পাঠিয়েছেন।

চিঠিতে বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের লক্ষ্যে দুইজন পুলিশ কমিশনার ও দুইজন ডিআইজি পদে প্রস্তাবিত কর্মস্থলে বদলি/পদায়ন এবং ১০ জন পুলিশ সুপার/উপ-পুলিশ কমিশনার পদে প্রস্তাবিত কর্মস্থলে বদলি/পদায়নের লক্ষ্যে অনাপত্তি প্রদানের জন্য অনুরোধ করা হয়েছে। পুলিশ কর্মকর্তাদের প্রস্তাবিত কর্মস্থলে বদলি/পদায়নের বিষয়ে নির্বাচন কমিশন অনাপত্তি প্রদান করেছেন।

সূত্র জানায়, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিআইজি) মো. ইলিয়াছ শরীফকে ঢাকার পিবিআইয়ের ডিআইজি, ঢাকার ইন্ডাস্ট্রিয়াল পুলিশের ডিআইজি মো. জাকির হোসেনকে সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিআইজি), বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলামকে মেট্রোরেলের ম্যাস র্যাপিড ট্রানজিটের ডিআইজি, মেট্রোরেলের ম্যাস র্যাপিড ট্রানজিটের ডিআইজি জিহাদুল কবিরকে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিআইজি) করান প্রস্তাব করা হয়েছিল।

এছাড়া পিরোজপুরের এসপি মোহাম্মদ শফিউর রহমানকে ঢাকার এসবির বিশেষ পুলিশ সুপার, পিবিআই পুলিশ সুপার মুহাম্মদ শরীফুল ইসলামকে পিরোজপুরের এসপি, হবিগঞ্জ এসপি এসএম মুরাদকে ডিএমপির উপপুলিশ কমিশনার, ডিএমপির উপপুলিশ কমিশনার আক্তার হোসেনকে হবিগঞ্জের এসপি, নোয়াখালীর এসপি মো. শহীদুল ইসলামকে ডিএমপির উপপুলিশ কমিশনার, ঢাকার এসবির বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামানকে নোয়াখালীর এসপি, সাতক্ষীরার এসপি কাজী মনিরুজ্জামানকে ডিএমপির উপপুলিশ কমিশনার, ঢাকার এসবির বিশেষ পুলিশ সুপার মুহাম্মদ মতিউর রহমান সিদ্দিকীকে সাতক্ষীরার এসপি, মেহেরপুরের এসপি মো. রাফিুউল আলমকে পিবিআইয়ের এসপি ও ডিএমপির উপপুলিশ কমিশনার এসএম নাজমুল হককে মেহেরপুরের এসপি করা হয়েছে।

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রথম দিকে পুলিশ প্রশাসনে রদবদলের পক্ষে না থাকলেও গত ৩০ ডিসেম্বর হঠাৎ করে সারা দেশের ওসি ও ইউএনওদের বদলির জন্য জননিরাপত্তা বিভাগ ও জনপ্রশাসন মন্ত্রণালয়ে চিঠি দেয় ইসি। এছাড়া নির্বাচনের তফসিল ঘোষণা করে চার নির্বাচন কমিশনার মাঠপর্যায়ে সফর করেন। সেখান থেকে ফিরে বেশকিছু পুলিশ-প্রশাসনের কর্মকর্তাকে বদলির নির্দেশনা দিয়েছেন।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: