বিনোদন

এবার মৃত সন্তান কোলে নিয়ে মমর প্রতিবাদ

ফিলিস্তিন ও ইসরায়েলের মধ্যকার চলমান যুদ্ধ পরিস্থিতিতে বিশ্ব এখন দুই ভাগে বিভক্ত। পশ্চিমা বিশ্বসহ বেশ কিছু দেশ ইসরায়েলের পক্ষ নিয়ে বিবৃতি দিয়েছে। অন্যদিকে ফিলিস্তিনিদের পক্ষও নিয়েছে বেশ কয়েকটি দেশ। এবার যুদ্ধ বন্ধে মৃত সন্তান কোলে নিয়ে প্রতিবাদ জানালেন জনপ্রিয় অভিনেত্রী জাকিয়া বারী মম।

রাজধানীর হাতিরঝিলের এম্ফি থিয়েটারে শিরোনামে আয়োজিত হয় একটি কনসার্ট। আর সেই কনসার্টের মঞ্চেই মৃত সন্তান কোলে নিয়ে হাজির হন মম। কনসার্টে একজন ফিলিস্তিনের মায়ের ভূমিকায় অভিনয় করেন মম। এ প্রসঙ্গে অভিনেত্রী বলেন, ফিলিস্তিন ও ইসরায়েলের মধ্যকার চলমান যুদ্ধের বিরুদ্ধে আমার প্রতিবাদ। গণহত্যা, শিশু হত্যা, নারী হত্যার বিরুদ্ধে প্রতিবাদ। আমরা যুদ্ধ চাই না।

যে শিশুটি জন্মের পরই মারা যাচ্ছে, সে কিন্তু জানেই না, কেন সে মারা যাচ্ছে। এই গণহত্যার বিরুদ্ধে আমাদের প্রতিবাদ। আমরা শান্তি চাই। ফিলিস্তিনি মায়ের চরিত্রে অভিনয়ের বিষয়ে মম বলেন, সব চরিত্রের নাম হয় না। এ চরিত্রের নাম বলা যেতে পারে মানবতার জন্য। এখানে যে কোনো নাম কিংবা যে কোনো মানুষ হতে পারে।

ফিলিস্তিনে গণহত্যার প্রতিবাদে কনসার্টটির আয়োজন করে আর্টিস্ট এগেইনস্ট জেনোসাইড ফ্রন্ট। এই কনসার্টে অংশ নেওয়া ব্যান্ডদলগুলো ও শিল্পীরা কোনো পারিশ্রমিক নেননি বলে জানা গেছে। পাশাপাশি কনসার্টের টিকিট বিক্রির টাকা পাঠানো হবে যুদ্ধবিধ্বস্ত ফিলিস্তিনে। ‘টু গাজা ফ্রম ঢাকা’ কনসার্টে অংশ নিয়েছে আর্ক, অ্যাভয়েড রাফা, নেমেসিস, ইন্দালো, মেঘদল, সহজিয়া, কার্নিভাল, হাইওয়ে, হাতিরপুল সেশন, ফিরোজ জং, মরুভূমি, মুনফ্লাওয়ার ব্যান্ড দলগুলো।

সংগীতশিল্পীদের মধ্যে ছিলেন মাশা ইসলাম, শাফায়েত, আসির আরমান, রেজাউল করিম লেমন, ব্ল্যাক জ্যাং, মুয়িজ মাহফুজ, অভিষেক ভট্টচার্য্য, আহমেদ হাসান সানিসহ অনেকে।

%d bloggers like this: