রাজনীতি

এবার আ’লীগের মনোনয়ন ফরম কিনলেন ছাত্রলীগের সাবেক সভাপতি শোভন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুড়িগ্রাম-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন ছাত্রলীগের সাবেক সভাপতি মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভন। মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে তিনি মনোনয়নপত্র জমা দেন। এর আগে সোমবার সকালে মনোনয়নপত্র কিনেন শোভন।

নেতাকর্মীরা জানান, কুড়িগ্রাম-১ আসন বরাবরের মতো জাতীয় পার্টির দখলে থাকলেও একাদশ সংসদ নির্বাচনে আসনটির জয় পায় আওয়ামী লীগ। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নিয়মিত জনসংযোগ ও স্থানীয় নেতাদের সঙ্গে নিয়মিত বৈঠকও করছেন শোভন। তাদের সঙ্গে বেশ সখ্যতাও আছে তার।

এছাড়া এলাকার তরুণ ভোটারসহ সাধারণ জনগণের মধ্যেও তার বেশ জনপ্রিয়তা আছে। স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে নির্বাচনী মাঠ পর্যায়ে সবচেয়ে এগিয়ে শোভন।একাধিক নেতাকর্মীরা দাবি, শোভনকে কুড়িগ্রাম-১ আসনে নৌকার মনোনয়ন দিলে এ আসনটি আজীবন নৌকার ঘাঁটি হিসেবে থাকবে। দলমত নির্বিশেষে এলাকার উন্নয়নের স্বার্থে শোভনকে এ আসনের অভিভাবক হিসেবে সবার চাওয়া।

ছাত্রলীগের সাবেক সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, আওয়ামী পরিবারে আমার জন্ম। দাদা মুক্তিযুদ্ধের সংগঠক ও তিনবারের সংসদ সদস্য মরহুম শামসুল হক চৌধুরী এবং বাবা নুরুন্নবী চৌধুরী খোকন দুবারের উপজেলা চেয়ারম্যান ও ২৩ বছর থেকে ভুরুঙ্গামারী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

তার দায়বদ্ধতা থেকে আমিও মানুষের সেবা করছি। যতটুকু সম্বল আছে, ততটুকু দিয়েই মানুষের পাশে দাঁড়াচ্ছি। শেখ হাসিনারও কুড়িগ্রামের প্রতি বিশেষ দৃষ্টি আছে। শোভন আরও বলেন, কুড়িগ্রাম-১ আসনটিতে দারিদ্যপীড়িত ও অধিকার বঞ্চিত নদী ভাঙন কবলিত মানুষ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোসহ রাস্তাঘাটের যোগাযোগ ব্যবস্থা উন্নয়ন করার চেষ্টা করবো।

বিভিন্ন দুর্গম চরাঞ্চলের মানুষের ভাগ্যের উন্নয়নে বিশেষ প্রকল্প গ্রহণ এবং দাতা সংস্থার দৃষ্টি আকর্ষণসহ এলাকার উন্নয়নের জন্য বিশেষ পরিকল্পনা আছে। নদী ভাঙন রোধ হচ্ছে আর এই নদীকে শাসন করে নদীপাড়ে শিল্পনগরী গড়ে তোলার জন্য পরিকল্পনা আছে। যার মধ্য দিয়ে দুই উপজেলার বেকারদের কর্মসংস্থানের সৃষ্টি হবে।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: