ভিন্ন স্বাদের খবর

আবারও রোবটের হাতে প্রাণ গেল মানুষের

এবার বোরটের হাতে প্রাণ গেল মানুষের। কৃষিজ পণ্যের প্রক্রিয়াকরণ সেন্টারে কাজ করার সময় এক কর্মীকে বাক্স মনে করে চাপ দিয়ে মুখমণ্ডল এবং বুক দুমড়েমুচড়ে দেয় রোবট। এতে ওই ব্যক্তির মৃত্যু হয়। দক্ষিণ কোরিয়ার সাউথ গিয়াংসাং প্রদেশে এ দুর্ঘটনা ঘটেছে।

বার্তা সংস্থা ইয়োনহাপের বরাতে বুধবার (৮ নভেম্বর) এ তথ্য জানিয়েছে দ্য গার্ডিয়ান।পুলিশ জানিয়েছে, নিহত ওই ব্যক্তি স্থানীয় একটি রোবোটিক্স কোম্পানিতে কাজ করতে। তিনি সম্প্রতি সাউথ গিয়াংসাং প্রদেশের কৃষি পণ্য বিতরণ কেন্দ্রে ব্যবহৃত রোবটের সেন্সর কার্যক্রম পরিদর্শনে গেলে এ দুর্ঘটনা ঘটে।

কোম্পানিটিতে ক্যাপসিকামভর্তি বাক্স তুলে পাটাতনের ওপর রাখার কাজ করত রোবটগুলো। যান্ত্রিক ত্রুটির কারণে রোবটি মানুষ ও বাক্সের মধ্যে পার্থক্য বুঝতে ভুল করায় এমন দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

প্রতিবেদনে বলা হয়েছে, রোবট তার ও ক্যাপসিক্যামের বাক্সের মধ্যে পার্থক্য বুঝতে ভুল করে লোকটির শরীরের ওপরের অংশ কনভেয়ার বেল্টের ওপর চেপে ধরে। এতে তার মুখ ও বুক দুমড়েমুচড়ে যায়। গুরুতর আহত অবস্থায় লোকটিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে সেখানে তার মৃত্যু হয়েছে।

দক্ষিণ কোরিয়ায় রোবটের হাতে এর আগে আরও এক ব্যক্তি আহত হয়েছিলেন। চলতি বছরের মার্চে একটি গাড়ি উৎপাদন কারখানায় রোবটের মাঝে আটকে পড়ে ৫০ বছর বয়সী এক ব্যক্তি আটকা পড়েন। এতে তিনি গুরুতর আহত হন।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: