জাতীয়

আদালতে মিছিল-মিটিং করলে শুনানি করতে পারবেন না আইনজীবী

সুপ্রিম কোর্টসহ দেশের সব আদালতে কোনো আইনজীবী মিছিল-মিটিংয়ে অংশ নিলে তিনি আদালতে কোনো মামলার শুনানিতে অংশ নিতে পারবেন না বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।বুধবার (৩০ আগস্ট) রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা এই তথ্য দেন।

অ্যাটর্নি জেনারেল বলেন, আজ আদালত প্রাঙ্গণে কোনো ধরনের মিছিল-সমাবেশ না করার বিষয়ে হাইকোর্টের রায় কঠোরভাবে অনুসরণ করতে আইনজীবীদের নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। সে কারণে এখন থেকে আদালত প্রাঙ্গণে কোনো মিছিল-মিটিং করলে তা আদালত অবমাননা হবে। যে আইনজীবী মিছিল মিটিংয়ে অংশ নেবেন, তিনি পরবর্তীতে আদালতে কোনো শুনানিতে অংশ নিতে পারবেন না।

এর আগে সকালে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন ৪ বিচারপতির আপিল বিভাগ জাতীয়তবাদী আইনজীবী ফোরামের সভাপতি সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলীসহ বিএনপির ৭ আইনজীবী নেতার বিরুদ্ধে আদালত অবমাননার আবেদনের শুনানির তারিখ নির্ধারণ করেন। আগামী ১৯ অক্টোবর এ বিষয়ে শুনানির জন্য দিন ঠিক করেছেন আদালত।

এ সময় আপিল বিভাগ আদালত প্রাঙ্গণে কোনো ধরণের মিছিল সমাবেশ না করার বিষয়ে হাইকোর্টের রায় কঠোরভাবে অনুসরণের জন্য আইনজীবীদের নির্দেশ দেন।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: