বিনোদন

গাজায় হামলা বন্ধে দাবিতে বাইডেনের কাছে তারকাদের চিঠি

হঠাৎ করেই শুরু হয় ইসরায়েল-হামাস যুদ্ধ। ইসরায়েলে হামাসের হামলা, জবাবে গাজায় ইসরায়েলের পাল্টা-হামলার ঘটনায় উত্তপ্ত পুরো বিশ্ব। গত ৭ অক্টোবর থেকে চলছে এই যুদ্ধ। এতে হতাহত হচ্ছেন হাজারও বেসামরিক নাগরিক।

ফিলিস্তিনিদের পক্ষে বিভিন্ন দেশে বইছে বিক্ষোভের জোয়ার। নানান শ্রেণিপেশার মানুষ এই যুদ্ধ বন্ধের আহ্বান জানাচ্ছে। এ বিষয়ে মুখ খুলেছেন তারকারাও।

বিশ্বব্যাপী তারকারা একের পর এক নিন্দা ও প্রতিবাদ জানিয়ে চলেছেন। ইসরায়েলের পক্ষেও কথা বলেছেন অনেকে। বেশির ভাগ তারকা অবশ্য ফিলিস্তিন ও গাজার নিরীহ নাগরিকদের পাশে দাঁড়াচ্ছেন। তাদের মধ্যে রয়েছেন, অ্যাঞ্জেলিনা জোলি, সেলেনা গোমেজ, হোয়াকিন ফিনিক্স, বেন অ্যাফ্লেকের মতো তারকা।

সামাজিক মাধ্যমে প্রতিবাদের পাশাপাশি এবার মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের কাছেও আরজি জানিয়েছেন হলিউড তারকারা। খবর হিন্দুস্তান টাইমস।

তারকাদের পক্ষ থেকে মার্কিন প্রেসিডেন্টের কাছে পাঠানো হয়েছে খোলা চিঠি। তাতে লেখা আছে, ‘প্রিয় রাষ্ট্রপতি বাইডেন, আমরা শিল্পী হিসেবে আজ একসঙ্গে হয়েছি। ইসরায়েল ও ফিলিস্তিনে বিধ্বংসী প্রাণহানি ও ভয়াবহতার সাক্ষী হয়েছি আমরা।

আমরা অনুরোধ করছি, আরেকটি প্রাণ হারানোর আগে মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি হিসেবে আপনি এবং মার্কিন কংগ্রেস গাজা ও ইসরায়েলে অবিলম্বে ডি-এস্কেলেশন এবং যুদ্ধবিরতির আহ্বান জানান।

গত দেড় সপ্তাহে পাঁচ হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছেন, যে সংখ্যাটি যেকোনো বিবেকবান মানুষের জন্য বিপর্যয়কর। আমরা বিশ্বাস করি বিশ্বাস বা জাতিগতভাবে সব জীবন পবিত্র।

আমরা ফিলিস্তিনি ও ইসরায়েলি বেসামরিক নাগরিকদের হত্যার নিন্দা জানাই’। সেলেনা, বেলা হাদিদ ও জিজি হাদিদ ছাড়াও মার্কিন রাষ্ট্রপতির কাছে খোলা চিঠি পাঠিয়েছেন, আনুশকা শঙ্কর, বেন অ্যাফ্লেক, চ্যানিং টাটাম, ব্র্যাডলি কুপার, ড্রেক, ডুয়া লিপা, জো অ্যালউইন, হোয়াকিন ফিনিক্স, ক্রিস্টেন স্টুয়ার্ট, মাইকেল মুর ও সারা জোনসের মতো জনপ্রিয় তারকা।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: