রাজনীতি

জেপি থেকে পদত্যাগ উপজেলা চেয়ারম্যানের নেতাকর্মীদের নিয়ে

দলীয় নেতাকর্মীদের নিয়ে জাতীয় পার্টি (জেপি-মঞ্জু) থেকে পদত্যাগ করেছেন পিরোজপুরের কাউখালী উপজেলা জাতীয় পার্টির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ মিয়া মনু। তিনি জেপির কাউখালী উপজেলা শাখার সভাপতির পাশাপাশি দলটির কেন্দ্রীয় কমিটির শ্রম ও শিল্পবিষয়ক সম্পাদক ছিলেন। গতকাল শনিবার কাউখালী উপজেলা পরিষদ প্রাঙ্গণে কয়েক হাজার নেতাকর্মীর উপস্থিতিতে সংবাদ সম্মেলন

করে তিনি জেপি থেকে পদত্যাগ করেন।এ সময় লিখিত বক্তব্যে মনু বলেন, তিনি দীর্ঘদিন ধরে আনোয়ার হোসেন মঞ্জু এমপি নেতৃত্বে জেপির রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। তবে মঞ্জু দীর্ঘদিন ক্ষমতায় থাকলেও তার নির্বাচনী এলাকা কাউখালীর তেমন কোনো উন্নয়ন করেননি। বরং তিনি তার নিজ উপজেলা ভাণ্ডারিয়ায় ব্যাপক উন্নয়ন নিয়ে ব্যস্ত ছিলেন।

ফলে কাউখালীর সাধারণ মানুষ সরকারের উন্নয়ন থেকে বঞ্চিত হয়েছে। এ ছাড়া তিনি কাউখালী উপজেলার বাজারের খাজনা পরিশোধের অঙ্গীকার করলেও বর্তমানে তা দিতে অস্বীকৃতি জানিয়েছেন। এতে স্থানীয় ব্যবসায়ী ও সাধারণ মানুষ বিপাকে পড়েছেন। তাই তিনি তার সমর্থক ও জেপির বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীলদের নিয়ে সংগঠনটির উপজেলা ও কেন্দ্রীয় কমিটির পদ থেকে পদত্যাগ করছেন।

এ সময় তার সঙ্গে একাত্ম হয়ে জেপির কাউখালী উপজেলা শাখার সহসভাপতি সিকদার দেলোয়ার হোসেন, সহসভাপতি শাহ আলম নসু, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক নেপাল চন্দ্র দে, সাংগঠনিক সম্পাদক খসরু মিয়াসহ বেশ কয়েকজন নেতা পদত্যাগ করেন। আবু সাঈদ মিয়া মনু সংবাদ সম্মেলনে দাবি করেন, তার সঙ্গে কাউখালী উপজেলা থেকে প্রায় ৩ হাজার নেতাকর্মী জেপি থেকে পদত্যাগ করেছেন।

%d bloggers like this: