খেলাধুলা

ফিরলেন বাভুমা দুই পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে পাকিস্তান

দুর্দান্ত ফর্মে আছে দক্ষিণ আফ্রিকা। দাপুটে সব জয় পাচ্ছে তারা। তবে নেদারল্যান্ডসের মতো দলের কাছে হেরে তারা শিকার হয়েছে অঘটনের। তবে শেষ দুই ম্যাচে ইংল্যান্ড ও বাংলাদেশকে হারিয়েছে বড় ব্যবধানে। অন্যদিকে পাকিস্তানও আছে টানা হারের বৃত্তে। প্রথম দুই ম্যাচ জিতলেও শেষ তিন ম্যাচে দেখতে হয়েছে পরাজয়ের মুখ।

অঘটনের শিকার হয়েছে তারাও। শেষ ম্যাচে হেরেছে আফগানিস্তানের সঙ্গে। সেই দুই দল মুখোমুখি হয়েছে আজ।মাঠের লড়াই শুরুর আগে টসভাগ্যে জয়ী হয়েছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। জিতেই তিনি নিয়েছেন ব্যাটিংয়ের সিদ্ধান্ত।

ব্যাটিংয়ের কারণ হিসেবে অধিনায়ক বাবর বলেছেন, ‘প্রতিটি ম্যাচ এখন গুরুত্বপূর্ণ। তাই আমরা জেতার জন্য সর্বোচ্চ চেষ্টা করব। সবাইকে একটা বার্তাই দেওয়া হয়েছে, রানের চাকা সচল রাখতে হবে। জিততে হলে আমি মনে করি আমাদের সব বিভাগেই উন্নতি করতে হবে। বিশেষ করে ফিল্ডিং ও বোলিংয়ে।

দুই পরিবর্তন নিয়ে নামছে পাকিস্তান। অসুস্থতার কারণে আজ খেলতে পারছেন পেসার হাসান আলি। তার জায়গায় খেলবেন ওয়াসিম জুনিয়র। এছাড়া উসামা মীরও আজ একাদশের বাইরে। দলে ফিরেছেন নওয়াজ।

অন্যদিকে দক্ষিণ আফ্রিকা অধিনায়ক টেম্বা বাভুমা ফিরেছেন অসুস্থতা কাটিয়ে। এখন বেশ সুস্থ বোধ করছেন বলেও জানিয়েছেন। তিনি ফেরার দিনে প্রোটিয়া একাদশে তিনি পরিবর্তন। তাবরেজ শামসি ও লুঙ্গি এনগিডি ফিরেছেন।

পাকিস্তান একাদশ : আবদুল্লাহ শফিক, ইমাম-উল-হক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, শাদাব খান, উসামা মীর, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহীন শাহ আফ্রিদি ও হারিস রউফ।

দক্ষিণ আফ্রিকা একাদশ : টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), রাসি ভ্যান ডার ডুসেন, এইডেন মার্করাম, হেনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, মার্কো জানসেন, কেশব মহারাজ, তাবরেজ শামসি, লুঙ্গি এনগিদি ও লিজাড উইলিয়ামস।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: