রাজনীতি

সত্যের বিজয় হয়েছে বললেন জাহাঙ্গীর

গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমকে ক্ষমা করে দিয়েছে আওয়ামী লীগ। ভবিষ্যতে সংগঠনের স্বার্থপরিপন্থি কার্যক্রম ও সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে তাকে ক্ষমা করা হয়।শনিবার (২১ অক্টোবর) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সই করা এক চিঠিতে বিষয়টি জানানো হয়।

শনিবার বিকেলে এ ক্ষমার খবর গাজীপুরে ছড়িয়ে পড়লে জেলার জাহাঙ্গীরের কর্মী সমর্থকরা দলে দলে তার ছয়দানা বাসভবনে ছুটে আসেন তাকে অভ্যর্থনা জানানোর জন্য। সন্ধ্যা গড়িয়ে গভীর রাত পর্যন্ত নেতাকর্মীদের এ ঢল দেখা যায়।এ সময়ে সাবেক মেয়র জাহাঙ্গীর আলম নেতাকর্মী ও গণমাধ্যম কর্মীদের উদ্দেশ্য করে বলেন, আমি এর আগেও বলেছি,আমার উপর ঝড় যন্ত্র করা হয়েছে। এক দিন সত্যের বিজয় হইবেই।তাই আমি মনে করি সত্যের বিজয় হয়েছে।

ইনশাআল্লাহ আমি এক জন নিবেদিত কর্মী হিসেবে আজীবন আওয়ামী লীগের জন্য কাজ কাজ করে যাব। তিনি আরও বলেন, আওয়ামী লীগ আমার রক্তে মিশে আছে,তাই সকল ভেদাভেদ ভূলে সততা নিয়ে দলের জন্য কাজ করবো।সাবেক মেয়র বলেন, আমি দেশরত্ন শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞ। আমি প্রাইমারিতে পড়া অবস্থায় আওয়ামী লীগ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ লালন করে আসছি। সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে সর্বশক্তি নিয়োগ করবো। আওয়ামী লীগ আমার অস্তিত্বের সঙ্গে মিশে আছে। আমি সবাইকে নিয়ে গাজীপুরে আওয়ামী লীগকে শক্তিশালী সংগঠন হিসেবে গড়ে তুলবো।

তিনি বলেন,আমি দলে ফেরায় ষড়যন্ত্রকারীরা মিথ্যা প্রমাণিত হয়েছে। তাদের মূখ থুবরে পড়েছে। আমার সঙ্গে সম্পর্ক রাখার কারণে অনেক আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ওপর অন্যায় আচরণ করা হয়েছিল। অনেকের বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানি করা হয়। কেড়ে নেওয়া হয় দলীয় পদ-পদবি। আমি চেষ্টা করবো এগুলো সমস্যার সমাধান করার জন্য। আপনারা আমার প্রতি আস্তা রাখবেন। আমি সব সময় আপনাদের পাশে থাকব।

জাহাঙ্গীর আলম নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন,আপনারা যারা আমাকে বিশ্বাস ও ভালবাসে পাশে ছিলেন। দুর সময়ে সরে যাননি। আমি তাদের প্রতিও কৃতজ্ঞ।এখন আমার একটাই লক্ষ কি ভাবে আওয়ামী লীগ ও দলকে শক্তি শালী করে সামনের দিকে এগিয়ে নেয়া যায়। এজন্য আপনাদের সকলেই সহযোগিতা ও দোয়ার প্রয়োজন।

উল্লেখ্য,,২০১৮ সালে গাজীপুর সিটি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে দলীয় প্রতীকে মেয়র নির্বাচিত হয়েছিলেন জাহাঙ্গীর আলম। ২০২১ সালের ৭ সেপ্টেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বিতর্কিত বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে তাকে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে বহিষ্কার করা হয়। পরে সিটি করপোরেশনের মেয়রের পদ থেকেও তাকে বরখাস্ত করা হয়। এরপর চলতি বছরের ২১ জানুয়ারি জাহাঙ্গীরকে দলে ফেরানো হয়।

গত মে মাসে গাজীপুর সিটি নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়ে ব্যর্থ হন জাহাঙ্গীর। সেখানে মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লা খানকে মনোনয়ন দেয় আওয়ামী লীগ। দলের মনোনয়ন না পেয়ে জাহাঙ্গীর স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেন। একই সঙ্গে তার মা জায়েদা খাতুনের নামেও মনোনয়নপত্র কেনেন। তবে ঋণখেলাপির কারণে জাহাঙ্গীরের মনোনয়নপত্র বাতিল হলেও টিকে যায় তার মায়ের মনোনয়নপত্র।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: