খেলাধুলা

যা বললেন মাশরাফি তামিমের ইস্যুতে

বিশ্বকাপ স্কোয়াডে না থাকার সিদ্ধান্ত তামিম ইকবাল নিজেই নিয়েছেন বলে জানিয়েছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক ও বর্তমান সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা। তিনি বলেছেন, স্কোয়াড থেকে তামিম সরে যাওয়ার সিদ্ধান্তটা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নয় বরং তার নিজের।

বিসিবি মঙ্গলবার তামিম ইকবালকে ছাড়াই বিশ্বকাপের দল ঘোষণা করেছে। তাতে বাংলাদেশ দলের অভিজ্ঞা ওপেনার তামিম ইকবাল নেই।তামিমের বাদ পড়ার কারণ হিসেবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন তার ইনজুরি নিয়ে উদ্বেগ প্রকাশ করলেও মাশরাফি ভিন্ন দৃষ্টিভঙ্গি তুলে ধরেন।

মাশরাফি বলেন, ‘অনেকেই দাবি করছেন যে তামিমকে বাদ দেয়া হয়েছে। কিন্তু বাস্তবতা হলো তামিম নিজেই দলে না থাকার সিদ্ধান্ত নিয়েছেন।‘বাদ দেয়া ও নিজে থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্তের মধ্যে একটি উল্লেখযোগ্য পার্থক্য রয়েছে।দল ঘোষণার পর মাশরাফি সামাজিক যোগাযোগ মাধ্যমে তার অ্যাকাউন্টে নিজের মতামত শেয়ার করেছেন।

স্কোয়াড ঘোষণার দিনই মঙ্গলবার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তাকে দেখা যায়। দল নির্বাচন নিয়ে কোনো আলোচনায় তিনি অংশ নিয়েছিলেন কি না- তা এখনও অনিশ্চিত।এদিকে বিশ্বকাপ স্কোয়াডে সুযোগ না পাওয়া এবং গত কয়েকদিনের ঘটনা নিয়ে বুধবার (২৭ সেপ্টেম্বর) ভিডিও বার্তায় কথা বলেছেন তামিম ইকবাল।

তিনি বলেন, একজন ক্রিকেটার ইঞ্জুরি থেকে সেরে ওঠার পরও তার শরীরে ব্যথা থাকে। আমার ক্ষেত্রেও তাই হয়েছে। ফিজিওর রিপোর্টে বিশ্বকাপ খেলতে বাধা ছিলো না।আমি নির্বাচকদের বলেছিলাম, দেখেন আমার বডিটা এরকমই থাকবে এখন যে অবস্থা। একটু ব্যথা থাকবে। আপনারা যখন দল নির্বাচন করবেন এটা মাথায় রেখেই দল নির্বাচন কইরেন, যোগ করেন তামিম।

তামিম বলেন, আমি কোথাও বলিনি বিশ্বকাপে ৫টা ম্যাচ খেলবো বা ৫টা ম্যাচের বেশি খেলতে পারবো না। এটা মিথ্যা। আমি কখনো, কোথাও বলিনি ৫ ম্যাচের বেশি খেলব না। আমি জানি না এই কথাটা কীভাবে মিডিয়ায় এসেছে, কে ছড়িয়েছে। এটা পুরোপুরি ভুয়া কথা।তামিম বলেন, বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচ না খেলার প্রস্তাব দেওয়া হয় তাকে। খেললেও মিডল অর্ডারে নামার নির্দেশনা দেওয়া হয়।

বিসিবির এমন নির্দেশনা মানতে পারেননি তিনি।তামিম অভিযোগ করে বলেন, আমার সাথে গত তিন-চার মাস যা হয়েছে সব পরিকল্পিত।ক্রিকেট প্রেমিদের উদ্দেশে তিনি বলেন, সবাইকে একটাই অনুরোধ করবো ‘আমাকে মনে রাইখেন, ভুলে যাইয়েন না।

%d bloggers like this: