খেলাধুলা

মেসি ইনজুরির কারণে কতদিন মাঠের বাইরে থাকবেন

গত জুলাইয়ে ইন্টার মায়ামির জার্সিতে অভিষেক হয় লিওনেল মেসির। এরপর থেকে এক টানা খেলে যাচ্ছেন তিনি। তবে ৩৬ বছর বয়সী মেসির জন্য ঝুঁকিটা একটু বেশি হয়ে যাচ্ছে কিনা, সেই প্রশ্ন উঠেছিল আগেই। এমনকি গত কয়েকদিন ধরেই তার বিশ্রাম নিয়ে জোর গুঞ্জন ওঠে।
২০২৬ বিশ্বকাপের জন্য লাতিন আমেরিকায় শুরু হয়েছে বাছাইপর্ব। যেখানে দুটি ম্যাচ খেলেছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। এর মধ্যে একটিতে খেলেছেন, অন্যটিতে সাইড বেঞ্চে বসেছিলেন মেসি। কারণটি ছিল মেসির ইনজুরি শঙ্কা।
এরপর মেজর লিগ সকারে (এমএলএস) আটলান্টার বিপক্ষে বড় হারের দিনে মাঠের বাইরে ছিলেন মেসি। আজ টরন্টোর বিপক্ষে শুরুর একাদশে মাঠে নেমেছিলেন তিনি। তবে প্রথমার্ধ শেষ হওয়ার ৮ মিনিট আগেই মাঠ ছাড়েন এ আর্জেন্টাইন অধিনায়ক। মূলত মাংসপেশিতে চোটের কারণেই তুলে নেয়া হয় এ লিটল ম্যাজিশিয়ানকে।মায়ামি কোচ জেরার্দো মার্তিনো জানিয়েছেন, চিকিৎসকের প্রতিবেদন পাওয়ার পর দিন ধরে ধরে মেসিকে পর্যবেক্ষণ করা হবে।
চোটের থাবায় জর্জরিত মেসিকে আগামী সপ্তাহে ইউএস ওপেন কাপের ফাইনালেও পাওয়া যাবে কি না, মার্তিনো সে বিষয়েও নিশ্চিত নন। তিনি বলেন, ‘আমাদের প্রতিটা দিন ধরে ধরে পর্যবেক্ষণ করতে হবে। চিকিৎসকের প্রতিবেদন দেখতে হবে। তারা যা বলবেন, সেসবের ভিত্তিতে আমরা সিদ্ধান্ত নেব। হ্যাঁ, অবশ্যই রোববারে তার খেলার কোনো সম্ভাবনা নেই।
আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী তারকার চোটটা আসলে কী, তা নিয়েও ধারণা দিয়েছেন মার্তিনো। তার কথায়, ‘তার (মেসি) চোটটা পুরোনো। অনেক দিন ধরেই ঝামেলা করছে। জাতীয় দলের হয়ে খেলার সময়েও স্ক্যান করিয়ে অবশ্য কিছু ধরা পড়েনি। আমরা তাকে নিরাপদে রাখারই চেষ্টা করছি।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: