খেলাধুলা

জুলাই বিপ্লবের স্পিরিট খেলোয়াড়দের মাঝেও দেখা যাচ্ছে বললেন ক্রীড়া উপদেষ্টা

নিজেদের ইতিহাসে প্রথমবার পাকিস্তানকে টেস্টে হোয়াইটওয়াশ করায় টাইগারদের অভিনন্দন জানিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ বলেছেন, জুলাই বিপ্লবের স্পিরিট খেলোয়াড়দের মাঝেও দেখা যাচ্ছে। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

বাংলাদেশের খেলার মান উন্নয়নে প্রয়োজনীয় সব কাজ করা হবে বলেও জানান যুব ও ক্রীড়া উপদেষ্টা। জুলাই বিপ্লবের স্পিরিট খেলার মতো প্রতিটি সেক্টরেই প্রতিফলিত হোক উল্লেখ করে আসিফ মাহমুদ বলেন, ষড়যন্ত্র করে বহিরাগতরা পোশাক খাতে হামলা করছে।

তবে কোনো ষড়যন্ত্র সফল হতে দেয়া হবে না। যারা শ্রমিক সেজে পোশাক শিল্প বা অন্য কারখানায় হামলা করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
২০২৩ সালে শ্রমিকদের বিরুদ্ধে যে মামলা হয়েছে, তা তুলে নেয়ার জন্য আইন মন্ত্রণালয়ের সঙ্গে কথা হয়েছে।

শ্রমিকদের বকেয়া বেতন দিতে মালিকপক্ষকে বলা হয়েছে। বহিরাগত যারা শ্রমিক আন্দোলনের মধ্যে ঢুকে কারখানায় হামলা চালিয়েছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। ‘ঝুট ব্যবসা দখলে নিতে কোনো একটি রাজনৈতিক দলের পরিচয়ে কেউ কেউ সেখানে ঝামেলা করছেন।

সেই বিষয়ে ব্যবস্থা নেয়া হবে’, যোগ করেন তিনি।আসিফ মাহমুদ বলেন, যৌথ বাহিনী শিল্পাঞ্চলগুলোতে কাজ করছে। পরিস্থিতি স্বাভাবিক আছে। কয়েক দিনের মধ্যে পরিস্থিতি স্থিতিশীল হয়ে যাবে।

তিনি আরও বলেন, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সফট লোন দেওয়ার বিষয়ে কাজ চলছে। শ্রমিকবান্ধব পরিবেশ গড়ে তুলতে প্রয়োজনীয় কাজ করা হবে।