রাজনীতি

হাসিনা সরকারের নির্যাতন ‌আল্লাহর ওয়াস্তে ক্ষমা করে দিলেন বললেন জামায়াতে আমির

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর বিজয় সরণির একটি রেস্টুরেন্টে ঢাকা মহানগর উত্তর শাখা জামায়াতে ইসলামী আয়োজিত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। জামায়াত আমির বলেন, ‘দল হিসেবে আমাদের ওপর যা করা হয়েছে, তাকে জুলুম হিসেবে বলতেও আমার কষ্ট লাগে। আমাদের ওপর যা করা হয়েছে আমরা আল্লাহর ওয়াস্তে তা ক্ষমা করে দিলাম।

দল হিসেবে আমরা কোনো প্রতিশোধ নেব না। তবে আমরা বলেছি, কোনো ভিক্টিম কিংবা ভিক্টিমের পরিবার যদি তাদের বিরুদ্ধে হওয়া সুনির্দিষ্ট অপরাধের বিচার চায়, আমরা তাদেরও সহযোগিতা করবো। এটা আমাদের দায়িত্ব। তিনি বলেন, ‘আমরা আশা করবো যারাই রাজনীতি করবো, তাদের জন্য আল্লাহ রাজকীয় মন দেন। তারা যেন জটিল ও সঙ্কীর্ণমনা না হন। যেন একচোখা না হন।

তারা যেন তোষামোদকারীদের পাল্লায় পড়ে জনগণকে ভুলে না যান। তারা যেন জনগণের খাদেম হন, জনগণের মালিক না হন। এই মানসিকতা নিয়ে যেন সবাই রাজনীতিতে এগিয়ে আসেন। গণতন্ত্রের সৌন্দর্য হচ্ছে, যার যার আদর্শ মেলে ধরবে, জনগণ এখান থেকে পছন্দ করবে। পছন্দ করবে, গ্রহণ করবে। কারও ওপর কোনো কিছু চাপিয়ে দেয়া যাবে না।

মত বিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামী ঢাকা মহানগর উত্তর শাখার সভাপতি মুহাম্মদ সেলিম উদ্দিন, সেক্রেটারি ড. রেজাউল করিম ও প্রচার মিডিয়া সম্পাদক আতাউর রহমান সরকার প্রমুখ।

আরও খবর

Sponsered content