ভিন্ন স্বাদের খবর

অপারেশন সম্পন্ন পেটের মধ্যে প্লেট আকারের যন্ত্র রেখে

এবার নারীর পেটে ডিনার প্লেট আকারের যন্ত্র রেখে অপারেশন সম্পন্ন করার অভিযোগ উঠেছে। সিজারের মাধ্যমে সন্তান জন্মদানের পর তার পেটে এমন যন্ত্র রেখে দেওয়া হয়। নিউজিল্যান্ডের অকল্যান্ডের একটি হাসপাতালে এমন ঘটনা ঘটেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সিজারের ১৮ মাস পর তার পেট থেকে এ যন্ত্রটি সরানো হয়েছে। অপারেশনের সময়ে একটি টিউবাল ইন্স্ট্রুমেন্ট তার পেটে রেখে দেওয়া হয়েছিল। এ সময়ে তাকে তীব্র যন্ত্রণা সহ্য করতে হয়েছে। এ ছাড়া যন্ত্রণার জন্য তিনি বিভিন্ন চিকিৎসকের শরণাপন্ন হয়েছেন। সবশেষ সিটি স্ক্যানের মাধ্যমে বিষয়টি শনাক্ত হয়।

স্বাস্থ্য নিয়ন্ত্রক কর্মকর্তারা জানিয়েছে, সরকারি হাসপাতাল তার যথার্থ চিকিৎসা দিতে ব্যর্থ হয়েছে। যদিও এ দাবি অস্বীকার করেছেন অকল্যান্ড জেলার স্বাস্থ্য কর্মকর্তারা। তারা বলেছেন, তাদের দক্ষতা ও পরিচর্যার কোনো ঘাটতি ছিল না।

জেলার স্বাস্থ্য কর্মকর্তাদের দাবির সঙ্গে দ্বিমত পোষণ করেছে নিউজিল্যান্ডের স্বাস্থ্য ও প্রতিবন্ধী কমিশনার মোরাগ ম্যাকডোয়েল। সোমবার এক বিবৃতিতে তিনি বলেন, তার চিকিৎসা স্ট্যান্ডার্ড অনুযায়ী হয়নি। কেননা অপারেশনের সময় নিয়মিত চেক আপে বিষয়টি ধরা পড়েনি। এর ফলে তার পেটের মধ্যে এটি রয়ে গেছে।

তিনি বলেন, এখানে সংশ্লিষ্টদের ব্যর্থতা রয়েছে। কেননা কীভাবে তার পেটের মধ্যে রেখে অপারেশন শেষ করা হলো, তার কোনো ব্যাখ্যা তারা দিতে পারেননি।  সংবাদমাধ্যম জানিয়েছে, সি সেকশন অপারেশনের সময়ে দুটি প্লাস্টিকের রিংয়ের মতো বস্তু তার পেটে রেখে দেওয়া হয়। এটি তার অপারেশন শেষ করে সেলাইয়ের সময় রেখে দেওয়া হয় বলে ধারণা করা হচ্ছে।

পরে অস্বচ্ছ এ প্লেট আকারের বস্তুটি সিটি স্ক্যানের মাধ্যমে শনাক্ত হয়। কেননা এ জাতীয় বস্তু এক্সরের মাধ্যমে শনাক্ত করা যায় না।কমিশনার জানান, দুই বছরের মধ্যে অকল্যান্ডে এটি দ্বিতীয় ঘটনা। এর আগেও রোগীর পেটে কিছু রেখে অপারেশন সম্পন্ন করার অভিযোগ পাওয়া গিয়েছিল।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: