খেলাধুলা

আবারও মেসিকে নিয়ে বাড়ছে শঙ্কা

মেসি বল নিয়ে ছুটছেন, এটা দেখায় ভক্তদের জন্য পরম আনন্দের। তবে গত কোপা আমেরিকা ফাইনালের পর থেকে সেই চিত্র আর দেখা মিলছে না। মাঝে দেড় মাস অতিবাহিত হলেও এখনও চোট কাটিয়ে মাঠে ফিরতে পারেননি মেসি।

স্বাভাবিকভাবেই তাই মেসিকে নিয়ে শঙ্কা বাড়ছে। কোপার ফাইনালে চোট পাওয়ার পর গত সপ্তাহে অনুশীলনে যোগ দেন মেসি। যা আশা জাগিয়েছিল তার মাঠে ফেরার। তবে শেষ পর্যন্ত মেসিকে খেলার ছাড়পত্র দেয়নি তার চিকিৎসকরা।

ফলে মেসিকে ছাড়ায় মেজর লিগ সকারে শিকাগোর বিপক্ষে মাঠে নামতে হবে ইন্টার মায়ামির। মেসিকে পাওয়া যাবে না আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইয়ের আসন্ন দুই ম্যাচেও।

সব মিলিয়ে মেসি তাই উদ্বেগ বাড়াচ্ছেন ভক্তদের। কেননা, মেসিকে মাঠে দেখতে চায় তার ভক্তরা। অন্যদিকে মেসির সার্ভিস পেতে মরিয়া তার ক্লাব ও দল। কেননা, মেসি দলে থাকা মানেই প্রতিপক্ষের জন্য বাড়তি চাপ।

আর মেসিও যেকোনো সময় নাটকীয়ভাবে ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন। দীর্ঘ ক্যারিয়ারে যা অসংখ্যবার করে দেখিয়েছেন মেসি।কিন্তু সমস্যা হলো মেসির বয়স ৩৭ পেরোতে চলেছে। এই বয়সে মেসিকে তাই হিসেব করেই খেলাতে হচ্ছে কোচদের।

কেননা, চোটে পড়লে এই বয়সে তা সারিয়ে উঠে ফের মাঠে নামা বেশ কঠিন মেসির জন্য। তাই মায়ামি কিংবা আর্জেন্টিনাকে মেসিকে নিয়ে বাড়তি সতর্ক থাকতেই হচ্ছে। কেননা, দীর্ঘ দিন মেসির সার্ভিস পেতে মেসিকে বিশ্রাম দিয়ে খেলানোর যে বিকল্প নেই।