ভিন্ন স্বাদের খবর

যেভাবে উদ্ধার করলো মা বানর গাছের ডালে সন্তানের গলা আটকে যাওয়া থেকে

গাছের ডালে খুবই বিপজ্জনক ভাবে আটকে যায় একটি বাচ্চা বাঁদরের গলা। সেই পরিস্থিতিতে কীভাবে সন্তানকে বাঁচাল মা বাঁদর, দেখুন সেই ভিডিও। এই দুনিয়ায় বুদ্ধিমান প্রাণীদের মধ্যে বাঁদররা অন্যতম। কখনও কখনও তারা মানুষের মতোও আচরণ করে। এই ভিডিওটা এক মা বাঁদর ও তার সন্তানকে নিয়ে।

পৃথিবীতে মাদেরই যেন একটা ষষ্ঠ ইন্দ্রিয় থাকে সন্তানদের বিপদ আগে থেকে আঁচ করার জন্য। যত বিপজ্জনক পরিস্থিতিই আসুক না কেন, সন্তানকে বাঁচাতে মায়েরা হিরো থেকে সুপারহিরোতে অবতীর্ণ হন। সম্প্রতি ভাইরাল হওয়া একটি ভিডিওতেও তেমনই ছবি ফুটে উঠেছে। ভয়ঙ্কর বিপদ থেকে সন্তানকে রক্ষা করছে মা বাঁদর।

ভিডিওতে দেখা গিয়েছে, একটি বাচ্চা বাঁদর গাছের ডালে খুবই বিপজ্জনক ভাবে আটকে যায়। আর তা দেখা মাত্রই মা বাঁদরের চোখে-মুখে আতঙ্কের ছাপ স্পষ্ট হয়ে ওঠে। শত চেষ্টা করেও বাচ্চা বাঁদরটি ওই গাছের ডাল থেকে নিজেকে বের করতে পারছিল না। ভয়ঙ্কর এই পরিস্থিতি চাক্ষুষ করার পর মা বাঁদর ছুটে চলে আসেন সেখানে।

প্রথমেই দাঁত দিয়ে গাছের ডাল ভাঙার চেষ্টা করে ওই মা বাঁদর। কিন্তু বাচ্চার ঘাড়ে যাতে কোনও ভাবে আঘাত না লাগে, তাই তিনি অত্যন্ত সন্তর্পণে গাছের ডাল থেকে বাচ্চাকে বের করার চেষ্টা করতে থাকে। তারপর মাথার নীচে হাত রেখে সন্তানকে ধীরে ধীরে ডাল থেকে মুক্ত করে। তারপরে সে তার ছোট্টটিকে তার বুকের কাছে সুরক্ষিতভাবে জড়িয়ে ধরে।

ভিডিওটি ইনস্টাগ্রামে শেয়ার করা হয়েছে ওয়াওআফ্রিকা নামের একটি পেজ থেকে। এটি 202k এর বেশি ভিউ এবং 16k লাইক পেয়েছে। ক্লিপটি অনলাইনে অনেকের হৃদয় জয় করছে। কীভাবে বানরের মা দায়িত্বের সঙ্গে তার শিশুর জীবন বাঁচিয়েছিল তা দেখে মুগ্ধ হয়েছেন নেটপাড়ার লোকজন।

“মা অবিশ্বাস্য, প্রজাতি যাই হোক না কেন!” একজন ব্যবহারকারী মন্তব্য করেছেন। “একজন মা সবসময় একজন মা-ই থাকবেন,” অন্য একজন ব্যবহারকারী লিখেছেন। “খুব মানবসুলভ,” তৃতীয় ব্যবহারকারী লিখেছেন।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: