সারা দেশ

উপনির্বাচনে ঘুস নেওয়ার অভিযোগে প্রিজাইডিং কর্মকর্তাসহ আটক ৪ জন

বরিশালের গৌরনদী পৌরসভা মেয়র পদে উপনির্বাচনে মোবাইল ফোন প্রতীকের মেয়র প্রার্থীর কাছ থেকে উৎকোচ নেওয়ার অভিযোগে প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসার এবং কারচুপির অভিযোগে এক পুলিং অফিসারকে আটক করেছে পুলিশ। আটকরা হলেন, সরকারি গৌরনদী পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ও গৌরনদী বন্দর সোনলী ব্যাংকের ম্যানেজার মো. সাইদুর রহমান, সহকারী প্রিজাইডিং অফিসার ও গৌরনদী জাতীয় মহিলা সংস্থার কর্মকর্তা সঞ্জয় কুমার ভদ্র ও সহকারী প্রিজাইডিং অফিসার ও উত্তর কান্ডপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন এবং টরকী বন্দর ভিক্টোরিয়া মাদ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের পুলিং অফিসার ও গৌরনদীর বিআরডিবির মাঠকর্মী আব্দুল হালিম।

এদিকে ভোট কেন্দ্রে প্রভাব বিস্তারের অভিযোগে আশোকাঠি এলাকার পৌর কাউন্সিলর শাখাওয়াত হোসেন সুজনকে আটক করেছে পুলিশ। আটকদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। গৌরনদী নির্বাচন কর্মকর্তা মো. সাইদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ভোটের আগের দিন রাতে মেয়র প্রার্থীর পক্ষ থেকে উৎকোচ নেওয়ার অভিযোগে সরকারি গৌরনদী পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার ও গৌরনদী বন্দর সোনলী ব্যাংকের ম্যানেজার সাইদুর রহমান, সহকারী প্রিজাইডিং অফিসার ও গৌরনদী জাতীয় মহিলা সংস্থার কর্মকর্তা সঞ্জয় কুমার ভদ্র ও সহকারী প্রিজাইডিং অফিসার ও উত্তর কান্ডপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

অভিযোগের ব্যাপারে জানতে চাইলে গৌরনদী বন্দর সোনলী ব্যাংকের ম্যানেজার মো. সাইদুর রহমান বলেন, মোবাইল ফোন প্রতীকের মেয়র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এইচ.এম জয়নাল আবেদীনের পক্ষে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস-চেয়ারম্যান মো.ফরহাদ হোসেন মুন্সী মঙ্গলবার রাত ৯টার দিকে ভোট কেন্দ্রে আসেন।এ সময় তিনি আমাকে ১০ হাজার টাকার একটি প্যাকেট দিতে চাইলে আমি তা গ্রহণ করিনি। পরবর্তীতে ১৩ হাজার টাকার একটি প্যাকেট সহকারী প্রিজাইডিং অফিসার ও গৌরনদী জাতীয় মহিলা সংস্থার কর্মকর্তা সঞ্জয় কুমার ভদ্র ও সহকারী প্রিজাইডিং অফিসার ও উত্তর কান্ডপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেনের কাছে দিয়ে চলে যায়।

সহকারী প্রিজাইডিং অফিসার সঞ্জয় কুমার ভদ্র ও দেলোয়ার হোসেন অভিযোগ অস্বীকার করে বলেন, আমরা কোন টাকা নেইনি; প্রিজাইডিং অফিসার নিয়েছেন। অপরদিকে টরকী ভিক্টোরিয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৪নং বুথের দায়িত্বরত পোলিং অফিসার ও গৌরনদী উপজেলা সহকারী পল্লি উন্নয়ন কর্মকর্তা আ. হালিম নিজেই নির্দিষ্ট প্রতীকে ভোট দিলে হাতেহাতে তাকে ধরে ফেলেন বরিশাল জেলা সিনিয়র অতিরিক্ত নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার অহিদুজ্জামান মুন্সী।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: