সারা দেশ

ওসিকে কনুই দিয়ে ধাক্কা চাকরি হারালেন এএসআই

চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবিরকে ধাক্কা মেরে আহত করা সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সন্তু শীলকে চাকরিচ্যুত করা হয়েছে।দায়িত্বপালনরত ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ ও অপেশাদারি আচরণ প্রমাণিত হওয়ায় তাকে চাকরি থেকে অপসারণ করা হয়েছে।

সোমবার (২৪ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) উপ-কমিশনার (ডিসি) আবদুল ওয়ারীশ।তিনি বলেন, গত বছরের ২০ এপ্রিল গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়োজিত থেকে এএসআই সন্তু জনসম্মুখে কোতোয়ালি থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবিরকে ইচ্ছাকৃতভাবে ধাক্কা দেন।

তিনি আরও বলেন, ওসির সঙ্গে এএসআই সন্তু ঔদ্ধত্যপূর্ণ ও অপেশাদারসুলভ আচরণ করেছেন। মামলায় এটি সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে। এ কারণে এএসআই সন্তুকে চাকরি থেকে অপসারণ করা হয়েছে।প্রসঙ্গত, এর আগে, তাকে সাময়িক বরখাস্ত করে বাগেরহাটের আইআই পুলিশ লাইন্সে যোগ দিতে বলা হয়। কিন্তু অসুস্থতার মিথ্যা তথ্য দিয়ে তিনি ২৯৩ দিন অনুপস্থিত ছিলেন বলে পুলিশের তদন্তে উঠে আসে।

এএসআই সন্তু শীল চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) বিশেষ শাখায় কর্মরত ছিলেন। তিনি তৎকালীন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের দেহরক্ষী হিসেবে নিয়োজিত ছিলেন। তৎকালীন উপমন্ত্রীকে নিয়ে একটি কর্মসূচিতে যাবার পথে ধাক্কা দেওয়ার ঘটনাটি ঘটে।

%d bloggers like this: