সারা দেশ

মাঠে লবণ তুলতে গিয়ে বজ্রপাতে নিহত ২জন

কক্সবাজারের পেকুয়ায় বজ্রপাতে কিশোরসহ দুজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার ভোররাতে উপজেলার মগনামা ও রাজাখালী ইউনিয়ন এলাকায় লবণ মাঠে এ দুর্ঘটনা ঘটে।নিহত দিদারুল ইসলাম (৩০) মগনামা ইউনিয়নের কোলাইল্লাদিয়া এলাকার জমির উদ্দিনের ছেলে।

অপর নিহত আরাফাত হোসাইন (১৪) উপজেলার রাজাখালী ইউনিয়নের ছরিপাড়া এলাকার জামাল হোসেনের ছেলে।নিহত দিদারের চাচা জাকের হোসাইন বলেন, ভোর ৪টার দিকে আকাশে মেঘ জমলে ভাতিজা দিদারকে নিয়ে আমিও লবণ তুলতে মাঠে যাই।

এ সময় বৃষ্টির সঙ্গে আচমকা বজ্রপাত ঘটলে ঘটনাস্থলেই মারা যায় দিদারুল ইসলাম।মগনামা ইউনিয়ন পরিষদের (ইউপি) প্যানেল চেয়ারম্যান বদিউল আলম বলেন, দিদার আমার পার্শ্ববর্তী আবুল কালামের লবণ মাঠে কাজ করত। ভোররাতে আকাশে মেঘ দেখা গেলে অন্যান্য শ্রমিকের মতোই লবণ তুলতে গিয়ে বজ্রাঘাতের কবলে পড়ে।

স্থানীয়রা তাকে উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।মগনামা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. ইউনুস চৌধুরী বলেন, বজ্রপাতে দিদারুল ইসলামের মৃত্যুর খবর পেয়েছি। তার পরিবারের সঙ্গে আমার কথা হয়েছে। তাকে দাফনে প্রশাসনিক সহায়তা দেওয়ার প্রচেষ্টা করা হবে।

অপরদিকে একই সময়ে লবণ তুলতে বাবার সঙ্গে মাঠে গিয়ে বজ্রপাতে মারা গেছে কিশোর ফরহাদ হোসাইন। তাকে মাঠ থেকে উদ্ধার করে বাড়িতে নিয়ে আসা হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় ইউপি সদস্য নুরুল আবছার বদু।

পেকুয়া উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) সাইফুল ইসলাম জয় বলেন, দীর্ঘ সময় পর বুধবার দিনগত রাত সোয়া ৩টা হতে সাড়ে তিনটার দিকে মাঠে লবণ তুলতে গিয়ে বজ্রাঘাতে দুজন মারা গেছেন। তাদের পরিবারকে প্রশাসনিক সহায়তা দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: