খেলাধুলা

আবারও আশা জাগিয়েও হারল বাংলাদেশ সমতায় ফিরল শ্রীলঙ্কা

তাওহিদ হৃদয়ের ক্যারিয়ার সেরা ইনিংসে প্রত্যাশামাফিক পুঁজি পায় বাংলাদেশ। পরে বল হাতেও শুরুটা করে দারুণ। কিন্তু পাথুম নিসাঙ্কা ও চারিথ আসালাঙ্কার রেকর্ড জুটিতে ঘুরে দাঁড়িয়ে ম্যাচ জিতল শ্রীলঙ্কা। তাইজুলের পর নাজমুল আনলেন হৃদয়কে। প্রথম বলে চার মেরে ভেল্লালাগে নিশ্চিত করলেন ৩ উইকেটের জয়।

২৮৭ রানের লক্ষ্যে পাওয়ারপ্লেতেই ৩ উইকেট হারিয়েছিল শ্রীলঙ্কা। সে সময় ফেবারিট ছিল বাংলাদেশই। কিন্তু নিশাঙ্কা ও আসালাঙ্কার চতুর্থ উইকেট জুটি এরপর শুধু হতাশই করে গেছে স্বাগতিকদের। দুজন কঠিন দুটি সুযোগ দিয়েছিলেন, তবে বাংলাদেশ রাখতে পারেনি তা।চতুর্থ উইকেটে দুজন যোগ করেন ১৮৫ রান।

নিশাঙ্কা পেয়েছেন সেঞ্চুরি, আসালাঙ্কা থেমেছেন ৯ রান দূরে। ৭ রানের মধ্যে দুজনকে ফিরিয়ে লড়াইয়ে ফেরার আভাস দেয় বাংলাদেশ।এরপর জানিত লিয়ানাগেকেও ফেরান তানজিম, জয় থেকে শ্রীলঙ্কার দূরত্ব তখন ৩৬ রান। তবে এর পরের উইকেট যতটা দ্রুত দরকার ছিল বাংলাদেশের, ততটা দ্রুত মেলেনি।

ভেল্লালাগে ও হাসারাঙ্গা ঝুঁকি নেননি, হাতে থাকা বলের সংখ্যা তাদের সে পথটা করে দিয়েছিল। দুজনের জুটি শ্রীলঙ্কাকে নিয়ে যায় জয়ের দুয়ারে। ২ রান বাকি থাকতে হাসারাঙ্গা ফিরলেও তাতে পার্থক্য গড়ে ওঠেনি।শিশিরের প্রভাব ছিল ঠিকই। তবে নিশ্চিতভাবেই বাংলাদেশকে পোড়াবে আরও কয়েকটি রানের আক্ষেপ।

লিটন প্রথম ওভারে ফিরলেও সৌম্য ও নাজমুলের জুটি ভালো একটা ভিত গড়ে দিয়েছিল।সৌম্য ফেরার পর বাংলাদেশকে টানেন হৃদয়। দারুণ হিসাব করে খেলা ইনিংসে বাংলাদেশ পায় লড়াই করার মতো সংগ্রহ। তবে যথেষ্ট হয়নি তা।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: