সারা দেশ

এতিমদের জন্য ৬৫ লাখ টাকা জোগাড় করলেন ৯ প্রবাসী সাইকেল চালিয়ে

‘রাইড ফর অর্ফানেজ’ এই স্লোগান দিতে দিতে টেকনাফ থেকে সিলেট পর্যন্ত সাইকেল চালান যুক্তরাজ্যের ৯ জন প্রবাসী। এর মাধ্যমে তারা এতিমদের জন্য জোগাড় করেন ৬৫ লাখ টাকা। সকালে সিলেট সদর উপজেলার সালুটিকরের সালিয়ায় ক্যাব ফাউন্ডেশনের অর্ফানেজ পল্লীতে তাদের সংবর্ধনা দেয়া হয়।

ক্যাব ফাউন্ডেশনের আইন উপদেষ্টা ব্যারিস্টার মইনুল ইসলাম জানান, এই পল্লীতে একশ এতিমের জন্য তিনটি ডরমেটরি, একটি প্রাথমিক ও মাধ্যমিক স্কুল, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, মসজিদ, খেলার মাঠসহ আধুনিক সকল সুবিধা থাকবে। প্রকল্প শেষ হতে অর্থের প্রয়োজন পড়বে ছয় কোটি টাকার মতো।

যুক্তরাজ্য ভিত্তিক মানবিক সংস্থা ক্যাব দেশ-বিদেশের বিভিন্ন ব্যক্তির কাছ থেকে এই অর্থ সংগ্রহ করছে।আর্থসামাজিক উন্নয়ন ও আর্তমানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে যুক্তরাজ্য ভিত্তিক বেসরকারি সংস্থা ক্যাব ফাউন্ডেশন। ২০২০ সালের ২১শে অক্টোবর ফাউন্ডেশনের উদ্যোগে সিলেট সদর উপজেলার খাদিমনগর ইউনিয়নের ছালিয়া গ্রামে অর্ফানেজ ভিলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তৎকালীন পররাষ্ট্রমন্ত্রী এবং ক্যাবের উপদেষ্টা ড. এ কে আব্দুল মোমেন।

এদিকে যুক্তরাজ্য থেকে আসা ৯ জন সাইক্লিস্টকে এতিম পল্লীতে সংবর্ধনা দেয়া হয়। এ সময় সাবেক পররাষ্ট্রমন্ত্রী মোমেন বলেন, এই পল্লীর শিশুরা আধুনিক প্রযুক্তিতে সমৃদ্ধ হয়ে এখানে বড় হবে।যুক্তরাজ্যের সাইক্লিস্ট আবদুল কাইয়ূম মানিক জানান, সাইকেলে বিভিন্ন জেলায় তহবিল সংগ্রহ করেছি। সকালে এতিম পল্লীতে এসেছি। এখানকার পরিবেশ দেখে আমরা মুগ্ধ।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: