খেলাধুলা

এবার আর্জেন্টাইনদের দুঃসংবাদ দিলেন কোচ স্কালোনি

আর্জেন্টিনার দায়িত্ব নিয়ে রূপকথার মতন করে বিশ্বকাপ জিতিয়েছেন কোচ লিওনেল স্কালোনি। এত বড় সাফল্য এনে দেওয়ার পর তাকে আরেকটি বিশ্বকাপে দায়িত্বে চাইছে আলবিসেলেস্তেরা। তবে ব্রাজিলের মাঠে গিয়ে চিরপ্রতিদ্বন্দ্বীদের হারানোর পর স্কালোনির কণ্ঠে বিদায়ের সুর লক্ষ করা গেছে।

বুধবার (২২ নভেম্বর) বাংলাদেশ সময় সকালে মারাকানায় বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ব্রাজিলকে ১-০ গোলে হারায় আর্জেন্টিনা। চির প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে এমন জয়ের পর সংবাদ সম্মেলনে এসে সফরকারীদের কোচ এমন কিছু কথা বলেছেন, যাতে মিলছে তার কোচের পদ থেকে সরে যাওয়ার ইঙ্গিত।

বিশ্বকাপ জেতানো, চলতি বাছাই পর্বেও দলকে এখনো পর্যন্ত শীর্ষে রাখায় স্কালোনির পারফরম্যান্সে কোনো ঘাটতি নেই। তবে এ রকম টানা পারফর্ম করে যাওয়া নিয়ে একটা চাপ দেখছেন তিনি। আর্জেন্টিনার ক্ষেত্রে যে উঁচু মান তৈরি হয়েছে, তা নিয়েও চাপ বোধ করছেন, এমনটা মিলল তার কথার সুরে।

আমি অনেক চিন্তা করেছি, আমি কী করতে চাই। এটা বিদায় না বা অন্য কিছু না। মানটা অনেক উঁচুতে উঠে গেছে এবং চালিয়ে যাওয়া এখন খুব কঠিন। এই জাতীয় দলের এমন একজন কোচ দরকার, যার সব রকম শক্তি আছে।তিনি যোগ করেন, ‘চালিয়ে যাওয়া কঠিন, জেতার মধ্যে রাখা কঠিন। মাত্রাটা অনেক উঁচুতে উঠে গেছে।

স্কালোনি জানান, তিনি আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান চিকি তাপিয়ার সঙ্গেও কথা বলবেন, ‘এমন একজন কোচ দরকার, যার সব রকমের শক্তি আছে। ম্যাচ শেষে কোচিং স্টাফের সবাইকে নিয়ে মারাকানায় ছবি তোলেন স্কালোনি। আর্জেন্টাইন গণমাধ্যমগুলোর ধারণা, সবাইকে বিদায় বলতেই এমন ফটোসেশন করেছেন তিনি।

%d bloggers like this: