বিজ্ঞান ও প্রযুক্তি

যেভাবে ফ্রিতে ফেসবুক চালাবেন

জরুরি মুহূর্তে অনেক সময় মোবাইলে ইন্টারনেট ফুরিয়ে যেতে পারে। এতে পড়তে হতে পারে বিড়াম্বনায়। তবে ফ্রিতে ফেসবুক চালানোর উপায় জানা থাকলে জরুরি মুহূর্তে ফেসবুক ব্রাউজ করতে পারবেন।

বিশ্বজুড়ে কাছের ও দূরের মানুষের সঙ্গে অনলাইনে যোগাযোগ করতে দিন দিন আরো জনপ্রিয় হয়ে উঠছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। শুরুতে শখ বা সময় কাটানোর জন্য ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহার হলেও ধীরে ধীরে ফেসবুক খুবই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।

অপরদিকে ফ্রিতে ফেসবুক চালানোর নিয়ম না জানায় ফেসবুক ব্যবহারে বাধার সম্মুখীন হচ্ছেন অনেকেই।বিনামূল্যে ফেসবুক চালাতে ‘https://m.facebook.com’ সাইটে গিয়ে ফেসবুক অ্যাকাউন্ট লগইন করে ভিজিট করতে পারবেন।

ফ্রি ফেসবুক অফার এখন দেশের অধিকাংশ মোবাইল অপারেটরই দিচ্ছে।‘https://m.facebook.com’ সাইটে গিয়ে ফেসবুকের ফ্রি বেসিক সেবার মাধ্যমে বিনামূল্যে ফেসবুক উপভোগ করা যায়।

ফেসবুক জানায়, মোবাইল ডেটা শেষ হয়ে গেলে কিছু মোবাইল নেটওয়ার্ক শুধুমাত্র বেসিক মোড প্রদান করবে। বেসিক মোডে সংযোগ করতে পারেন কি না তা জানতে, ফেসবুক সেটিংসে আপনার মোবাইল নেটওয়ার্ক সন্ধান করুন বা আপনার মোবাইল নেটওয়ার্কের সঙ্গে যোগাযোগ করুন।

%d bloggers like this: