বিজ্ঞান ও প্রযুক্তি

মোবাইলে ৩ দিনের ডাটা প্যাকেজ উঠে যাচ্ছে রোববার থেকে

মোবাইল ইন্টারনেটের তিন ধরনের সময়ের মেয়াদের প্যাকেজ আগামীকাল থেকে কার্যকর হতে যাচ্ছে। রোববার থেকে সাতদিন, ৩০ দিন এবং আনলিমিটেড প্যাকেজ পাবেন গ্রহকেরা।

এতে বাদ পড়ছে তিনদিনের প্যাকেজ।গত ১৭ সেপ্টেম্বর গ্রাহক স্বার্থ বিবেচনায় মোবাইল ফোন অপারেটরদের ডাটা ও ডাটা সংশ্লিষ্ট বিভিন্ন প্যাকেজের নতুন নির্দেশিকার উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

টেলিযোগাযোগমন্ত্রী বলেন, নতুন এ নির্দেশিকা ১৫ অক্টোবর থেকে কার্যকর হবে। বর্তমানে তিনদিনের প্যাকেজের যে মেয়াদ সেটাই সাত দিনের মেয়াদ হবে।তিনি জানান, তিনদিনের মেয়াদে ১৫ জিবি ডাটা দিলে তা গ্রাহকের উপকারে আসে না।

মোবাইল অপারেটরগুলো ব্যবসায়িক স্বার্থে ডাটার মেয়াদ সীমিত রাখতে চায়। অসংখ্য প্যাকেজ থাকায় জনগণ বিভ্রান্তিতে পড়ছে, নতুন নির্দেশিকায় ৪০টি প্যাকেজ গ্রাহকদের স্বাচ্ছন্দ্য দেবে।

বিটিআরসির যুক্তি হলো, মোবাইল অপারেটর তিন দিনের প্যাকেজে যে পরিমাণ ডাটার অফার দেয় অধিকাংশ ক্ষেত্রেই গ্রাহকরা উক্ত সময়সীমার মধ্যে তা খরচ করতে ব্যর্থ হয়।

এছাড়া প্যাকেজ সংখ্যা বেশি হওয়ায় এবং সময়সীমা কম হওয়ায় গ্রাহকরা পুনরায় প্যাকেজ ক্রয় করলে ডাটা ক্যারি ফরওয়ার্ড নিয়ে বিভ্রান্তিতে পড়ে যায়। বিটিআরসি কর্তৃক পরিচালিত অনলাইনে জরিপে দেখা যায়, ৫৪ দশমিক ছয় শতাংশ গ্রাহক তিন দিনের প্যাকেজ নিতে ইচ্ছুক নয়।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: