বিনোদন

প্রেম-ভালোবাসা করে দেখেছি লাভ নেই বললেন পারসা ইভানা

পারসা ইভানা অভিনীত ‘দুঃখিত’ ও ‘লাভবাজ’ মুক্তি পেয়েছে গতকাল। কাজল আরেফিন অমির নাটক দুটিতে ভিন্ন দুটি চরিত্র নিয়ে হাজির হয়েছেন অভিনেত্রী। তাঁর সঙ্গে কথা বলেছেন সুদীপ কুমার দীপ।

ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুন কেমন কাটল?
দুপুর পর্যন্ত বাসায় ছিলাম।

বলতে পারেন ঘুমিয়েছি। বিকেলে কিছু ব্যক্তিগত কাজের জন্য বের হয়েছি। আমি বিশেষ দিবসগুলো ওভাবে পালন করি না। কাজ না থাকলে এই দিবসগুলোতে বাসায়ই থাকি।

‘দুঃখিত’ ও ‘লাভবাজ’ কেমন হলো?
‘দুঃখিত’ ও ‘লাভবাজ’-এর ট্রেলার আগেই মুক্তি পেয়েছিল। সবাই খুব পছন্দ করছেন। বিশেষ করে ‘দুঃখিত’তে আমাকে পাবেন টিনএজার এক মেয়ের চরিত্রে। খুবই আহ্লাদি, আদুরে টাইপের মেয়ে।

নুরির কথায় পুরো পরিবার ওঠে-বসে। অন্যদিকে ‘লাভবাজ’-এ এবার দেখা যাবে ব্রেকআপের পর আমি আমেরিকায় চলে যাই। নানা ধরনের পরিবর্তন আসে আমার মধ্যে। ওজন কমিয়ে ফিটনেসও তৈরি করি।

একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে দেশে আসি।এরপর ঘটতে থাকে নানা ঘটনা। বলতে পারেন দুটি নাটকই দুই ধরনের। একটির চরিত্রের সঙ্গে আরেকটি চরিত্রের কোনো মিল নেই।

নাটক দুটি তো কাছাকাছি সময়ে শুটিং হয়েছে। চরিত্র দুটি করতে সমস্যা হয়নি?
‘দুঃখিত’ শুটিংয়ের মাত্র তিন দিন পর ‘লাভবাজ’-এর শুটিং হয়েছে। মাঝখানের এক দিন আমরা রিহার্সাল করেছি, আরেক দিন ড্রেস কিনেছি। ‘লাভবাজ’-এ একটি গানও আছে। সেই গানের কোরিওগ্রাফি করতে হয়েছে নিজেদের। সব মিলিয়ে বেশ চ্যালেঞ্জ ছিল। তবে চেষ্টা করেছি উতরে যেতে। এখন দর্শক বলতে পারবেন কতটুকু পেরেছি কি পারিনি।

এটা নিয়ে আমার কিন্তু কোনো অভিযোগ নেই। আমি ‘অসময়’-এর প্রিমিয়ারে গিয়েছিলাম। পুরোটা দেখেছি। আসলেই আমার ওখানে অভিনয় করার মতো চরিত্র ছিল না। অমি ভাই, পলাশ, সাবিলা নূর, সাফা কবির—আমরা সবাই বন্ধুর মতো, একটি পরিবার। এখানে কোনো কাজে একজন থাকলে আরেকজন না থাকলে যে অভিমান করবে বিষয়টি তেমন নয়। বরং আমরা সবাই সবার কাজকে উপভোগ করি, আনন্দ ভাগাভাগি করি। ‘অসময়’ তো আমি একবার নয়, দুইবার দেখেছি।

ভালোবাসা দিবসে নিজের ভালোবাসার খবর বলেন!
আমি এখন বাস্তববাদী একজন মানুষ। প্রেম-ভালোবাসা করে দেখেছি, লাভ নেই। কাজটাই আমার মূল ফোকাসের জায়গা। একসময় আমি টানা সাড়ে ছয় বছরের রিলেশনে ছিলাম। পরে ব্রেকআপ হয়েছে। এখন কোনো চাপ নেই, শুধু কাজ নিয়েই ভাবতে চাই। যদিও মনে মনে একটি সম্পর্কে আছি, তবে সেটা বলতে চাই না। যার সঙ্গে সম্পর্ক সেও জানে কি না জানি না [হা হা হা]।-কালের কণ্ঠ

নতুন আর কী করছেন?
ঈদ সামনে রেখে কয়েকটি কাজ করার কথা চলছে। তবে একটি চূড়ান্ত হয়েছে। জিয়াউল হক পলাশের পরিচালনায় একটি নাটকে অভিনয় করব শিগগিরই। বাকিগুলোর কথা ধীরে ধীরে জানাব। একবারে বললে তো ফুরিয়ে গেল!

%d bloggers like this: