বিজ্ঞান ও প্রযুক্তি

টিকটককে তরুণ প্রজন্মের দক্ষতা উন্নয়নে ভূমিকা রাখার আহ্বান জানালেন মোস্তাফা জব্বার

টিকটককে তরুণ প্রজন্মের দক্ষতা উন্নয়নে ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি বলেন, ‘আমাদের তরুণ প্রজন্মের জন‌্য ডিজিটাল দক্ষতা উন্নয়নে এবং দক্ষতা অর্জনের প্রয়োজনীয়তা সম্পর্কে সচেতনতা তৈরিতে টিকটক ফলপ্রসূ অবদান রাখতে পারে।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন টিকটকের গ্লোবাল পাবলিক পলিসি বিষয়ক ভাইস প্রেসিডেন্ট হেলেনা লার্স। সাক্ষাৎকালে মন্ত্রী এসব কথা বলেন।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, ‘বেশির ভাগ মানুষ সামাজিক যোগাযোগ মাধ‌্যম বিনোদনের জন‌্য ব‌্যবহার করে। এই মাধ‌্যমটি দক্ষতা বৃদ্ধির জন‌্য ব‌্যবহারকারীরা যাতে কাজে লাগাতে পারে সে জন‌্য তিনি শিক্ষামূলক তথ্য প্রচারের পাশাপাশি ইতিবাচক কাজে টিকটক ব‌্যবহারে আগ্রহ তৈরিতে ভূমিকা রাখবে।

তিনি বলেন, ‘স্মার্ট মানবসম্পদ তৈরির অংশ হিসেবে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের উদ‌্যোগে দেশের ৬৫০টি স্কুল ও ২৮টি পাড়াকেন্দ্রে ডিজিটাল কনটেন্টের মাধ‌্যমে পাঠদান কর্মসূচি চালু করা হয়েছে।

আরও একহাজারটি প্রতিষ্ঠানে এ ব‌্যবস্থা চালু করার বিষয়টি প্রক্রিয়াধীন আছে। টিকটক যাতে শিক্ষামূলক কনটেন্ট প্রচারের পাশাপাশি আমাদের সামাজিক, সাংস্কৃতিক রীতিনীতির সঙ্গে মানানসই সামাজিক প্রচার মাধ‌্যম হিসেবে ব‌্যবহৃত হয় সে বিষয়ে টিকটককে সতর্ক থাকতে হবে।

হেলেনা লার্স ডিজিটাল সংযুক্তি বিকাশে বাংলাদেশের উন্নয়নে প্রশংসা করেন এবং তারা বাংলাদেশের সংস্কৃতিসহ সকল রিতিনীতি মেনে টিকটককে গণমানুষের প্রিয় প্লাটফর্মে রূপান্তরে উদ‌্যোগ গ্রহণের আশাবাদ ব‌্যক্ত করেন।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: