সারা দেশ

১৬ জনের নামে মামলা জমি নিয়ে সংঘর্ষ

দিনাজপুরের ঘোড়াঘাটে জমি সংক্রান্ত বিরোধের জেরে মারপিটে এক অন্তঃসত্ত্বা নারী সহ উভয় পক্ষের ৭ জন আহত হয়েছে। আহতদের ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য অন্তঃসত্ত্বা নারী সহ ২ জনকে বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে রেফার্ড করেন।

গত রবিবার দুপুরে উপজেলার কশিগাড়ী গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় অন্তঃসত্ত্বা নারীর পক্ষ থেকে সোমবার ১৬ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাতনামা আরও কয়েকজনের নামে ঘোড়াঘাট থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, মামলার বাদী কশিগাড়ী গ্রামের মৃত ময়নুল ইসলামের ছেলে মনিরুজ্জামান (৩৮) বিরোধীয় সম্পত্তি পৈত্রিক সূত্রে প্রাপ্ত হয়ে ভোগ দখলে থাকা অবস্থায় একই গ্রামের তারাজুল ইসলাম গং জাল জালিয়াতির মাধ্যমে দলিল সৃষ্টি করে জোরপূর্বক দখলের নিমিত্তে গোলযোগ করিতে থাকে।

এ নিয়ে বাদীর পিতা জীবিত অবস্থায় বিজ্ঞ আদালতে একটি মোকদ্দমা দাখিল করেন যাহা বিচারাধীন রয়েছে। এমতাবস্থায় গত রবিবার দুপুরে উক্ত জমির দখলকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে এক রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বাদীর ছোট ভাই সেলিম সরকার ও তার ছোট ভাইয়ের অন্তঃসত্ত্বা স্ত্রী গুরুতর আহত সহ উভয়পক্ষের ৭ জন আহত হয়।

এ ব্যাপারে ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ জানান, এ ঘটনায় মনিরুজ্জামান নামে একজন বাদী হয়ে একটি এজাহার দাখিল করলে তা আমলে নিয়ে মামলা রুজু করা হয়েছে। আসামিদের দ্রুত গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

%d bloggers like this: