লাইফ স্টাইল

মালাইকা কোন ধরনের খাবার দিয়ে দিন শুরু করেন

বলিউড অভিনেত্রী মালাইকার অরোরা ৫০ পেরিয়েও দারুণ ফিট। নিজের ফিটনেস ধরে রাখতে নিয়মিত কঠোর শরীরচর্চার মধ্যে দিয়ে যান মালাইকা। সেই সঙ্গে মেনে চলেন ডায়েটও। সম্প্রতি ইনস্টাগ্রাম স্টোরিজে নিজের সকালের রুটিন শেয়ার করেছেন মালাইকা অরোরা। যা স্বাস্থ্যকর সকালের আভাস দেয়।ওই ইনস্টাগ্রাম স্টোরিজে দেখা গেছে, এক কাপ গরম পানি এবং একটি ডিটক্স পানীয় দিয়ে দিন শুরু করেন অভিনেত্রী।

অত্যন্ত উপকারী অভ্যাস এটি। গরম পানি বিপাকে সাহায্য করে এবং রাতের ঘুমের পরে শরীরকে রিহাইড্রেট করে। একটি ডিটক্স পানীয় যেমন লেবুর পানি বা ভেষজ চা, এগুলি টক্সিন দূর করতে এবং হজম শক্তিকে উন্নীত করতে সাহায্য করে। সকালের এই রুটিন শুধুমাত্র আপনাকে সতেজ করে না, বরং আপনাকে সামগ্রিকভাবে সুস্থ রাখে।

মালাইকার মতো স্বাস্থ্যকর পানীয় খুঁজলে যা খেতে পারেন-

লেবু এবং পুদিনার সঙ্গে নারকেল পানি: লেবুর এবং পুদিনার সঙ্গে নারকেল পানি মেশালে এটি শরীরে প্রাকৃতিক মিষ্টির অনুপ্রবেশ ঘটায়। ইলেক্ট্রোলাইটস এবং ভিটামিনে পরিপূর্ণ, এই পানীয় শুধুমাত্র আপনার তৃষ্ণা মেটায় না, বরং এটি একটি প্রাণবন্ত স্বাদও প্রদান করে।

শসা এবং কিউই জুস: এই রস আপনার শরীরকে সতেজ করে এবং পুষ্টি দেয়। শসা এবং কিউই জুস মিশে অ্যান্টিঅক্সিডেন্ট এবং ভিটামিন সমৃদ্ধ হাইড্রেটিং পানীয় তৈরি হয়। যা রাতের ঘুমের পর সকালে এনার্জিও বাড়ায়।

ডিটক্স হলুদ চা : হলুদ চা প্রদাহ-বিরোধী বৈশিষ্ট্যের জন্য পরিচিত। সুগন্ধি মসলার সঙ্গে মিশ্রিত, এই পানীয় শুধুমাত্র ডিটক্সিফিকেশনকে বজায় রাখে না, বরং চায়ে অতিরিক্ত স্বাদ যোগ করে।

গোলাপি লবণ আদা ডিটক্স পানি: আদা পানির সঙ্গে গোলাপি লবণ মিশিয়ে ডিটক্স পানীয় তৈরি করতে পারেন। এই ডিটক্স পানীয় শরীরে হাইড্রেশন বজায় রাখে এবং বিপাককে সামঞ্জস্য করে। স্বাস্থ্যকে নিখুঁত এবং পুনরুজ্জীবিত করার জন্য এই পানীয় কার্যকর উপায়।

কমলা এবং গাজর ডিটক্স পানীয় : কমলা এবং গাজরের ডিটক্স পানীয় ভিটামিনের একটি সাইট্রাসি পাওয়ার হাউস। এটি শুধু সুস্বাদুই নয়,বরং পুষ্টির পাওয়ার হাউসও বটে।

%d bloggers like this: