বিনোদন

আমার অভিশাপে দিঠি অভিনয় করতে পারেনি বললেন জয়

সাম্প্রতি ফেসবুকে পুরনো দিনের একটি ছবি পোস্ট করেন জয়। জানা যায় মামাতো বোন দিঠিকে নিয়ে ছিল ঐ পোস্ট। পোস্টের ছবির ক্যাপশনে তিনি লেখেন, আমার বন্ধু। তার ডামি চরিত্রে অভিনয় করে আমার অভিনয়জীবন শুরু হয়েছিল। সিনেমার নাম ‘শাস্তি’। তার কারণে আমি নায়িকা ববিতার কোলে উঠতে পেরেছিলাম।

বিষয়টি প্রসঙ্গে বিস্তারিত জানতে জয়ের সঙ্গে যোগাযোগ করা হলে জয় একটি গণমাধ্যমকে বলেন, ১৯৮০ সালে ‘শাস্তি’ সিনেমা নির্মাণ করেছিলেন দেশবরেণ্য গীতিকবি এবং চলচ্চিত্র প্রযোজক, পরিচালক গাজী মাজহারুল আনোয়ার। এই সিনেমায় ববিতার ছোট ভাইয়ের চরিত্রে অভিনয় করেছিলেন মামা গাজীর মেয়ে দিঠি।

কিন্তু পরে ওই সিনেমায় দিঠির ডামি হই আমি। রহস্য ভেঙে জয় বলেন, মামার পরিচালিত দ্বিতীয় সিনেমার গল্প অনুযায়ী ময়নামতিতে একটি শুট শুরু হয়। ওই সময় ডিসেম্বর মাস থাকায় আমার আর দিঠির স্কুলে বার্ষিক পরীক্ষা চলছিল। বার্ষিক পরীক্ষার মাঝে মামি কোনোভাবেই শুটিংয়ের জন্য দিঠিকে দিতে চাইছিলেন না।

দিঠির মতো আমিও তখন তৃতীয় শ্রেণিতেই পড়ি। পরীক্ষার আগে শুটিংয়ের শিডিউল পড়ায় মামা আমাকে দিঠির পোশাক পরিয়ে শুটিংয়ে নিয়ে যান।জয় আরও বলেন, দিঠি অনেক মেধাবী। সব সময় ক্লাশে ফার্স্ট, সেকেন্ড হতো। সেবারও হয়েছিল। আর আমি তেমন মেধাবী ছিলাম না। মোটামুটি পাস করে নতুন ক্লাশে উঠতাম।

সে বারও তেমনই হয়েছিল। তাই এখনও মনে মনে ভাবি, মামা-মামির ষড়যন্ত্রে সেই যে অভিনয় করলাম, এখনও করছি। আমার অভিশাপে দিঠি আর অভিনয় করতে পারেনি। গানের কণ্ঠ ভালো হওয়ায় আমার মামাতো বোনটি জনপ্রিয়তা পেল গায়িকা হিসেবেই।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: