বিনোদন

ওজন কমান জাহ্নবী এই খাবারটি খেয়েই

কঠোর শরীরচর্চার পাশাপাশি পুষ্টিকর খাদ্যাভাস— সুস্বাস্থ্য পেতে এই দুই মন্ত্রেই বিশ্বাসী জাহ্নবী। জানেন কি তাঁর রোজের খাদ্যতালিকায় কী থাকে?নিয়মিত জিমে গিয়ে কঠোর পরিশ্রম করেন জাহ্নবী কপূর। শরীরচর্চা নিয়ে কোনও রকম আপোস করতে নারাজ শ্রীদেবী-কন্যা। ছিপছিপে শরীর ধরে রাখতে কী ধরনের ব্যায়াম করেন তিনি, মাঝেমাঝেই সেই ভিডিও তিনি পোস্ট করেন ইনস্টাগ্রামে। কার্ডিও, ওয়েট ট্রেনিং, পালাটেস এবং যোগা সব রকম শরীরচর্চাতেই তিনি দক্ষ। তবে শুধু শরীরচর্চা নয়, নি়জের ডায়েট নিয়েও বেশ খুঁতখুতে তিনি।

কঠোর শরীরচর্চার পাশাপাশি পুষ্টিকর খাদ্যাভাস— সুস্বাস্থ্য পেতে এই দুই মন্ত্রেই বিশ্বাসী অভিনেত্রী। জানেন কি জাহ্নবীর রোজের খাদ্যতালিকায় কী থাকে? জাহ্নবী সুস্বাস্থ্যের দাওয়াই কিন্তু এক চামচ ঘি। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। প্রতি দিন সকালে খালি পেটে জাহ্নবী এক চামচ ঘি খান। এই অভ্যাস তাঁর বহু দিনের। ঘি-এ রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিড্যান্ট। যা চেহারায় বয়সের ছাপ আসতে দেয় না। ত্বক উজ্জ্বল করে। চুলের স্বাস্থ্যের জন্যেও এটি দারুণ উপকারী।

ঘি ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিডে ভরপুর, যা পেটের চর্বি কমাতে সাহায্য করে। তাই বলাই যায় ঘি ওজন বাড়াতে নয়, ওজন ঝরাতে কার্যকর।প্রাতরাশে জাহ্নবী খান পরোটা আর দই। তবে সেই পরোটা আদতে গ্লুটেনমুক্ত। সঙ্গে থাকে ফল কিংবা ফলের রস। দুপুরেও থাকে ‘গ্লুটেন ফ্রি’ রুটি আর বিভিন্ন ধরনের সব্জি ও ডাল। রাতের খাবার দশটার মধ্যেই সেড়ে ফেলেন অভিনেত্রী। রাতের খাবারে বেশির ভাগ দিন তিনি ‘রেড রাইস’ বিরিয়ানি খেতে ভালবাসেন। জিমে গিয়ে ভারী শরীরচর্চার পর জাহ্নবী রাগি ও মিষ্টি আলুর পরোটা খান। তবে কড়া ডায়েটের মাঝে জাহ্নবী আইসক্রিমও খেয়ে থাকেন। চকোলেট আইসক্রিম তাঁর বড়ই প্রিয়।

সামনে জাহ্নবীর ঝুলিতে এক মুঠো ছবি। তালিকায়, আনন্দ এল রাইয়ের ‘গুড লাক জেরি’, ‘দোস্তানা ২’, কর্ণ জোহরের পিরিয়ড ড্রামা ‘তখত’। অভিনেত্রী তাঁর আসন্ন ছবি ‘মিলি’-র শ্যুটিংও নাকি ইতিমধ্যেই শেষ করে ফেলেছেন। এই ছবিতে তিনি প্রথম বার বাবা বনি কপূরকে প্রযোজনায় সাহায্য করেছেন। রাজকুমার রাওয়ের বিপরীতে ধর্ম প্রযোজনা সংস্থার পরবর্তী ছবি ‘মিস্টার অ্যান্ড মিসেস মাহি’-তেও দেখা যাবে জাহ্নবীকে। বরুণ ধবনের বিপরীতে জাহ্নবীকে দেখা যাবে নীতেশ তিওয়ারির নতুন ছবি ‘বাওয়াল’-এও।

%d bloggers like this: