বিনোদন

নয়ন রহস্য কি মুক্তি পাবে না বড়দিনে

শীতকাল এবং ফেলুদার ছবি প্রায় সমার্থক। গত বছর বড়দিনে মুক্তি পেয়েছিল সন্দীপ রায় পরিচালিত ফেলুদার ছবি ‘হত্যাপুরী’। সে ছবি বক্স অফিসে সফল হয়েছিল। তার পর চলতি বছর শেষেও নতুন ফেলুদার ছবি আনার কথা দিয়েছিলেন পরিচালক। জানিয়েছিলেন, ‘নয়ন রহস্য’ গল্প অবলম্বনে তিনি নতুন ছবির পরিকল্পনা করেছেন।

কিন্তু টলিপাড়ার অন্দরে এখন অন্য খবর পাওয়া যাচ্ছে। শোনা যাচ্ছে, এ ছবির মুক্তি পেছাতে পারে। খবর আনন্দবাজারের।গত আগস্ট মাসে ছবির শুটিং শুরু করেছিলেন সন্দীপ। ‘হত্যাপুরী’র মতোই এই ছবিতেও ফেলুদার চরিত্রে রয়েছেন ইন্দ্রনীল সেনগুপ্ত।অন্যদিকে, তোপসে এবং জটায়ুর চরিত্রে রয়েছেন যথাক্রমে আয়ুষ দাস এবং অভিজিৎ গুহ। চেন্নাইয়ে এই ছবির আউটডোর শুটিং সেরেছিল ইউনিট।

তবে মাঝে সন্দীপের শারীরিক অসুস্থতার কারণে ইউনিটকে কলকাতায় ফিরে আসতে হয়। সূত্রের খবর, এ মুহূর্তে ছবির পোস্ট প্রডাকশনের কাজ চলছে। তবে ছবিটি মুক্তির তারিখ পেছানোর সম্ভাবনাও রয়েছে।কিন্তু ‘নয়ন রহস্য’-এর মুক্তি কেন পিছিয়ে যেতে পারে? এমনিতে ডিসেম্বর মাসে প্রেক্ষাগৃহে একাধিক বড় ছবির মুক্তি পাওয়ার কথা। বলিউডে রয়েছে শাহরুখের ‘ডাঙ্কি’।

ইন্ডাস্ট্রির একাংশের মতে, ‘পাঠান’ এবং ‘জওয়ান’-এর সাফল্য দেখে এবার শাহরুখের ছবিটি আরও বেশিসংখ্যক শো পেতে পারে।অন্যদিকে, রয়েছে দক্ষিণী সুপারস্টার প্রভাসের ছবি ‘সালার’। কয়েক বছরে দক্ষিণী ছবির প্রতি দর্শকের ঝোঁক বেড়েছে। ‘আদিপুরুষ’ নিরাশ করলেও এবার প্রভাসের ছবি দেখতে সিনেমা হলে ভিড় হবে বলেই মনে করছেন সিনেমা ব্যবসার সঙ্গে যুক্ত অনেকে।

এদিকে বাংলাতেও রয়েছে জোর ‘টক্কর’-এর আভাস। কারণ, বড়দিনে মুক্তি পাবে দেব অভিনীত ‘প্রধান’ এবং মিঠুন চক্রবর্তী অভিনীত ‘কাবুলিওয়ালা’। সূত্রের দাবি, এই পরিস্থিতি দেখেই নাকি ফেলুদার মুক্তি নিয়ে দন্ধে রয়েছেন নির্মাতারা। বক্স অফিসে কোনো রকম লড়াইয়ে শামিল হতে চাচ্ছেন না। তবে এর বিপরীত মতও পাওয়া যাচ্ছে।

অন্য এক সূত্রের দাবি, গত বছরও ‘হত্যাপুরী’-এর বিপরীতেই মুক্তি পেয়েছিল ‘প্রজাপতি’। হলিউডে ছিল ‘অবতার : দ্য ওয়ে অব ওয়াটার’। আবার বলিউডে মুক্তি পেয়েছিল রণবীর সিংহ অভিনীত ‘সার্কাস’। তখনো ফেলুদা দর্শকদের নিরাশ করেনি। তাই এবারও ছবি পূর্বনির্ধারিত সময়েই মুক্তি পাবে। তবে সবটাই নির্ভর করছে পোস্ট প্রোডাকশনের কাজের ওপর। অনেকেই মনে করছেন, সেই কাজ নিজের গতিতে এগোলে নির্ধারিত সময় ছবি মুক্তি পেতেও পারে।

%d bloggers like this: