বিনোদন

আবারও প্রিয়তমার পর কোটি টাকা পারিশ্রমিক চাইছেন শাকিব খান

নীল দরিয়া’ শিরোনামে পরিচালক বদিউল আলম খোকনের একটি সিনেমা করার কথা ছিল শাকিব খানের। চুক্তিবদ্ধ হয়ে ছবিটির জন্য ৪০ লাখ টাকা পারিশ্রমিকও নিয়েছিলেন নায়ক। কিন্তু এখন ছবিটি তিনি করছেন না বলে জানিয়েছেন পরিচালক ছবিটি করবেন না জানিয়ে পারিশ্রমিক হিসাবে নেওয়া টাকাও ফেরত দিচ্ছেন নায়ক। চুক্তিবদ্ধ হওয়ার পর এখন অতিরিক্ত ৬০ লাখ টাকা চাইছেন শাকিব খান।
এ কারণে ক্ষোভ প্রকাশ করেছেন পরিচালক।বদিউল আলম খোকন গণমাধ্যমকে বলেন, ‘আমরা যখন টাকাটা শাকিব খানকে দিই, ওই সময় ৩৫ থেকে ৫০ লাখের মধ্যে পারিশ্রমিক ছিল শাকিবের। আমরা বরং বাড়িয়ে ৪০ লাখ টাকা দিয়েছিলাম। ২০ জুলাই থেকে শুটিংয়ের শিডিউল দিয়েছিলেন। সেভাবে লোকেশনসহ শুটিংয়ের সব প্রস্তুতি নেওয়া ছিল আমার।
কিছুদিন পর হঠাৎ করেই শাকিব জানান, ঈদুল আজহার জন্য ‘প্রিয়তমা’ করে পরে এই ছবি করবেন। আমিও মেনে নিলাম। ঈদে ‘প্রিয়তমা’ হিট হয়ে গেল। শাকিব মত পাল্টালেন, পারিশ্রমিক বাড়িয়ে দিলেন। আগের চূড়ান্ত করা পারিশ্রমিকেও এখন কাজ করতে চাইছেন না। এখন তাকে নিয়ে কাজ করতে হলে আগের ৪০ লাখের সঙ্গে অযৌক্তিকভাবে আরও ৬০ লাখ দিতে হবে।
মোট এক কোটি। কিন্তু আমরা যখন তার সঙ্গে কাজের ব্যাপারে চূড়ান্ত করি, তখন যে পারিশ্রমিক ছিল, সেটি দিয়েই তাকে চূড়ান্ত করেছিলাম।পরিচালক আরও বলেন, ‘এখন নতুন কোনো ছবিতে চুক্তি করতে সে এক কোটি বা দুই কোটি নিতেই পারেন। সেটি তার একান্ত নিজের ব্যাপার। কিন্তু আমরা তো আগের পারিশ্রমিকে চূড়ান্ত করেছি তাকে।
এখন শাকিব আমাদের ছবির টিমের সঙ্গে এই দাবি করতে পারেন না। এটি তার নৈতিকতার মধ্যে পড়ে না। কমিটমেন্ট ঠিক না থাকলে তো হবে না। এটি অন্যায়।যদিও এই প্রসঙ্গে শাকিব খান কোন মন্তব্য করতে রাজি নন।বদিউল আলম খোকনের সবশেষ ‘আগুন’ সিনেমায় কাজ করেছেন শাকিব খান। সিনেমাটির এখনও একটি গানের শুট বাকী আছে।

%d bloggers like this: