ভিন্ন স্বাদের খবর

৫০০ ডলার খরচ করে শুধু দু’জনই খেতে পারবেন এই রেস্তোরাঁয়

দু‘জনের এক বেলা খাবারের জন্য খরচ হবে ৫০০ ডলার বা প্রায় ৫৪ হাজার টাকা। ইতালির এই রেস্তোরাঁটির নাম সলো পের দ্যুয়ে। যার অর্থই হলো ‘কেবল দুজনের জন্য’।মালিকদের দাবি, শুধু ইতালি নয়, গোটা পৃথিবীর বিলাসবহুল রেস্তোরাঁগুলোর মধ্যে আকারে সবচেয়ে ছোট এটি।

রোমের উত্তরে ভাকোনি গ্রামের ধারে বিশ শতকের একটি পাথরের ম্যানসনের অংশ ৫০০ বর্গফুটের কম জায়গার ছোট্ট ডাইনিং রুমটি। এখানে বুকিং করতে হয় ফোনে, আর খেতে আসার অন্তত দশ দিন আগে নিশ্চিত করতে হবে এটা। কী খাবেন সেটাও তখন জানিয়ে দিতে হবে।৩৩ বছর ধরে সলো পার দ্যু পরিচালনা করে আসছেন স্থানীয় তিন উদ্যোক্তা।

এখানে খাবারের জন্য বুকিং দেওয়ার আগ পর্যন্ত তাদের নাম জানতে পারবেন না।মজার ঘটনা হলো, কাছে-ধারেই একজন ওয়েটার থাকেন। তবে এমনিতে দেখা দেবেন না। ছোট্ট রুপার ঘণ্টাটা বাজালেই তিনি হাজির হয়ে যাবেন।বুকিং কনফার্মের পর অতিথিরা নানা পদের মেনু নির্বাচন করেন। এর মধ্যে থাকে মাছ কিংবা মাংস, ডেজার্ট, পানীয়।

নানা ধরনের ইতালিয় খাবার বেছে নিতে পারেন অতিথিরা। হার্ট আকৃতির যে কেকটি পরিবেশন করা হয়, সেটায় লেখা থাকে আগত দুই অতিথির নাম।চমৎকার, রোমান্টিক পরিবেশে খাবার খাওয়ার জন্য রেস্তোরাঁটির জুড়ি মেলা ভার। বছরজুড়েই এখানে লাঞ্চ ও ডিনারের ব্যবস্থা থাকে। তবে আশ্চর্যজনক হলেও এই রেস্তোরাঁর কোনো নির্দিষ্ট মেনু থাকে না।

এখানে যারা খাবার খাওয়ার জন্য বুকিং দেন, তাদের পছন্দ ও রুচি অনুযায়ী খাবার বানান শেফ। শুধু তা-ই নয়, খাওয়ার সময় কী ব্যাকগ্রাউন্ড মিউজিক বাজবে এবং কী ধরনের ফুল দিয়ে কীভাবে সাজানো হবে তাও আপনি বাছাই করে দিতে পারবেন।

%d bloggers like this: