জাতীয়

আবারও ইভ্যালির গ্রাহকের জন্য বড় সুখবর

আগামী মে মাসের প্রথম সপ্তাহ থেকে ইভ্যালির পুরানো গ্রাহকদের দেনা পরিশোধ শুরু হবে বলে জানিয়েছেন ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেল।

শনিবার (১৩ জানুয়ারি) অনলাইন প্ল্যাটফর্ম জুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলে ইভ্যালির সিইও।তিনি জানান, চলতি বছরের মে মাসের প্রথম সপ্তাহ থেকে ইভ্যালির পুরানো গ্রাহকদের দেনা পরিশোধ শুরু হবে। তবে যারা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে অভিযোগ করেছেন তাদের পাওনা পরিশোধ শুরু হবে আগামী ১৫ দিনের মধ্যেই।

তবে সম্পূর্ণ দেনা শোধ করতে দু-তিন বছর সময় লাগবে।দেনা পরিশোধের অর্থ কোথা থেকে আসবে এমন প্রশ্নে রাসেল বলেন, বিগ ব্যাং অফার ক্যাম্পেইনের আওতায় ৮০ হাজার গ্রাহক পণ্য নিতে আগ্রহ প্রকাশ করেছিল। তবে প্রকৃতপক্ষে ২৫ হাজার পণ্য বিক্রি হয়েছে। যেখান থেকে মুনাফা হয়েছে ৩৫ লাখ টাকা।

মুনাফার অর্থ থেকেই পর্যায়ক্রমে দেনা শোধ করা হবে।সাধারণ গ্রাহকরা ইভ্যালির কাছে সাড়ে ৩০০ কোটি টাকা পাবেন জানিয়ে ইভ্যালির সিইও বলেন, আর মার্চেন্টরা পাবেন দেড়শ কোটি টাকা। তবে অডিট সম্পন্ন না হওয়ায় প্রকৃত দেনার পরিমাণ নিশ্চিত করে জানানো সম্ভব হচ্ছে না। প্রতিষ্ঠানের অবস্থা ভালো হলে অডিট করা হবে।

আগামী দুমাসের মধ্যে পুরাতন গ্রাহক ও মার্চেন্টদের লেনদেন কিংবা অর্ডার সংক্রান্ত যাবতীয় তথ্য ইভ্যালির নতুন অ্যাপের মাধ্যমে উপস্থাপন করা হবে বলেও জানান রাসেল। তিনি বলেন, কেউই বাদ পড়বে না। সবার পাওনাই ধীরে ধীরে পরিশোধ করা হবে। ইতোমধ্যে পুরাতন লেনদেন ও অর্ডারের তথ্য নতুন অ্যাপে যুক্ত করার কাজ শুরু করা হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ১৮ ডিসেম্বর কাশিমপুর কারাগার থেকে জামিনে বের হন ইভ্যালির প্রতিষ্ঠাতা মোহাম্মদ রাসেল। তারপর থেকেই গ্রাহকদের আস্থা অর্জনের জন্য ‘বিগ ব্যাং’ ক্যাম্পেইনসহ নানা অফার ও পাওনা টাকা পরিশোধের প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

এর আগে ২০২১ সালের ১৬ সেপ্টেম্বর ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক রাসেল ও তার স্ত্রী কোম্পানির চেয়ারম্যান শামীমা নাসরিনকে গ্রেফতার করে র‌্যাব। এরপর চেক জালিয়াতি, টাকা দিয়ে পণ্য না পাওয়াসহ নানা অভিযোগে তাদের বিরুদ্ধে সারা দেশে অনেক মামলা হয়।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: