খেলাধুলা

আবারও সংসদ সদস্য মাশরাফি-সাকিবকে সংবর্ধনা দেবে বিসিবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন মাশরাফি বিন মর্তুজা ও সাকিব আল হাসান। সংসদ সদস্য নির্বাচিত হওয়া দুই তারকা ক্রিকেটারকে সংবর্ধনা দেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ মঙ্গলবার বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এমনটি নিশ্চিত করেছেন।

সাংবাদিকদের জালাল বলেন, ‘তাদের দুজনকেই আমরা স্বাগত জানাই। বোর্ড মিটিং আছে সামনে, তাদের সংবর্ধনা দেওয়ার পরিকল্পনা অবশ্যই আমাদের ভাবনায় আছে। তবে কিভাবে কী করব সেটা আমরা এখনও ঠিক করিনি। ক্রিকেটে তারা যেমন বাংলাদেশ দলকে সামনে এগিয়ে নিয়েছে, তেমনি এমপি হিসেবে নিজেদের এলাকাকেও এগিয়ে নেবে।তিনি আরও বলেন, ‘মাশরাফি পাঁচ বছরের একটা সময় শেষ করেছে।

নতুনভাবে আবার সে এমপি নির্বাচিত হয়েছে। তার মধ্যে আগে থেকেই নেতৃত্বগুণ ছিল। সে দারুণ করেছে। এটা অবশ্যই আনন্দের খবর যে ক্রিকেটের একজন প্রতিনিধি সফলভাবে কাজ করছে। নতুন করে এবার সাকিবও এমপি হয়েছে। সাকিব খুবই প্রতিভাবান এবং পেশাদার ক্রিকেটার। তার দায়িত্ব সে ভালো বোঝে। এখানেও (এমপি হিসেবে) সাকিব বেশ সফল হবে বলে আমার মনে হয়।

সাকিব হলেন প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তবে মাশরাফি এ নিয়ে দ্বিতীয়বার হলেন। এছাড়া প্রথমবারের মতো সংসদ সদস্য হয়েছেন বিসিবির পরিচালক ও বোর্ডের নারী বিভাগের চেয়ারপারসন শফিউল আলম চৌধুরী নাদেল। যদিও তাকে সংবর্ধনার বিষয় নিয়ে আলাদাভাবে কিছু বলেননি জালাল ইউনুস। নড়াইল-২ আসন থেকে মাশরাফি এবং মাগুরা-১ আসন থেকে সাকিব বিশাল ব্যবধানে জয়ী হয়েছেন।

তবে খেলার মাঠে এখোনো ফোকাস রয়েছে তাদের। বর্তমানে দুই ক্রিকেটারের মনোযোগ আসন্ন বিপিএল আসরের দিকে। রংপুর রাইডার্সের হয়ে এবারের আসরে খেলতে যাওয়া সাকিব ইতোমধ্যে অনুশীলনও শুরু করেছেন। তবে মাশরাফির পায়ে চোট রয়েছে, নির্বাচনের পরই তার সার্জারি করানোর কথা জানিয়েছিলেন কিছুদিন আগে।

%d bloggers like this: