খেলাধুলা

আবারও রক্তাক্ত গুনাথিলাকা ব্যাটিং বিপর্যয়ে মামুলি সংগ্রহ ঢাকার

একদিন বিরতির পর আজ ফের মাঠে গড়িয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। দিনের প্রথম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে মাঠে নেমেছে দুর্দান্ত ঢাকা। নিজেদের তৃতীয় ম্যাচে খেলতে নেমে টসে জিতে ঢাকাকে ব্যাটিংয়ে পাঠায় চট্টগ্রামের অধিনায়ক শুভাগত হোম। আগে ব্যাট করে চ্যালেঞ্জার্সের বিপক্ষে আট উইকেটে ১৩৬ রান করেছে দুর্দান্ত ঢাকা।

চট্টগ্রামের টার্গেট ১৩৭ রান।টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা সেভাবে রাঙাতে পারেনি দুর্দান্ত ঢাকা। ইনিংসের শুরুতেই আঘাত পেয়ে মাঠ ছাড়েন ঢাকার ওপেনার গুনাথিলাকা। চট্টগ্রামের পেসার আল আমিনের বল ইনসাইড এজ হয়ে আঘাত হানে লঙ্কান ওপেনার দানুশকা গুনাথিলাকার হেলেমেটে। সঙ্গে সঙ্গে তিনি মাটিতে পড়ে যান। যদিও পরে তিনি উঠে দাঁড়ান।

এ সময় তার গাল থেকে রক্ত ঝরছিল। এরপর তার কনকাশন সাব হিসেবে ক্রুসপুল্লেকে মাঠে নামিয়েছে আসরের নতুন দলটি।গুনাথিলাকা ফেরার কিছুক্ষণ পরই ৯ বলে ৯ রান করে সাজঘরে ফেরেন ঢাকার সাইফ হাসান। আল আমিনের বলে উড়িয়ে মারতে গিয়ে জাদরানের তালুবন্দি হন তিনি। পরের ওভারেই ডাক মারেন ঢাকার দলপতি সৈকত। শুভাগতকে উড়িয়ে মারতে গিয়ে নিহাদুজ্জামানের তালুবন্দি হন তিনি। ইনিংসের অষ্টম ওভারে আরও দুই উইকেট হারায় ঢাকা।

নিহাদুজ্জামানকে উড়িয়ে মারতে গিয়ে তানজিদ তামিমের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন নাঈম। ১১ বলে মাত্র ৮ রান করেন তিনি। একই ওভারেই পঞ্চম বল ফেরেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার অ্যালেক্স রস। দুই বাউন্ডারিতে ৯ বলে ১১ রান করেন।এরপর কনকাশন সাব ক্রুসপুল্লে ও ইরফান শক্কুরের ব্যাটে ঘুরে দাঁড়ায় ঢাকা। এই জুটিতে আসে ৭৩ রান। তবে হাফ-সেঞ্চুরির দেখা পাননি ক্রুসপুল্লে।

৩১ বলে ৩ চার ও দুটি ছক্কায় ৪৬ রান করে ক্যাম্ফারের শিকার হয়ে বিদায় নেন কনকাশন সাব হিসেবে মাঠে নামা এই ক্রিকেটার। শেষ দিকে তাসকিনের ১৫ রানের ক্যামিও এবং কাদিরের ৫ রানের সুবাদে এই পুঁজি দাঁড় করায় ঢাকা। তৃতীয় ম্যাচে দ্বিতীয় জয়ের খুঁজে ১৩৭ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে চট্টগ্রাম। চট্টগ্রামের হয়ে বল হাতে দুইটি করে উইকেট নিয়েছেন বিলাল খান এবং আল আমিন হোসেন।

%d bloggers like this: