খেলাধুলা

এবার বিগ ব্যাশ রেখে পাকিস্তান দলে রউফ-উসামা-জামান

অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম দুটিতে হেরে আগেই সিরিজ খুইয়ে ফেলেছে পাকিস্তান। আগামী ৩ জানুয়ারি সিডনি ক্রিকেট গ্রাউন্ডে হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে মাঠে নামবে শান মাসুদের দল।সিডনি টেস্টের আগে বিগ ব্যাশ লিগের খেলা রেখে পাকিস্তান দলের সঙ্গে যুক্ত হয়েছেন তিন বোলার হারিস রউফ, উসামা মির ও জামান খান।

যদিও পাকিস্তানের টেস্ট স্কোয়াডে নেই তারা। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের কথা চিন্তা করেই দলে ফিরেছেন রউফ, উসামা ও জামান।আজ (সোমবার) অস্ট্রেলিয়ার মাটিতে ধুঁকতে থাকা পাকিস্তান দলের সঙ্গে যোগ দিয়েছেন তারা। স্কোয়াডে না থাকলেও দলের সঙ্গে অনুশীলনে থাকবেন তারা।

চলতি মাসেই নিউজিল্যান্ডের মাটিতে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাবে পাকিস্তান। শাহিন শাহ আফ্রিদির নেতৃত্বে সংক্ষিপ্ত ফরম্যাটের এই সংস্করণে কিউইদের বিপক্ষে একাদশে থাকতে পারেন এই তিন ক্রিকেটার।

এর আগে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে একরকম লড়াই করে বিগ ব্যাশ লিগে খেলতে যান রউফ-জামানরা। শ্বাসরুদ্ধকর আলোচনার পর তাদের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলার অনুমতিপত্র নো অবজেক্টশন সার্টিফিকেট (এনওসি) দিয়েছিল বোর্ড। এবার দলের প্রয়োজনে ডাক পড়ায় তারা ছেড়েছেন বিগ ব্যাশের খেলাও।

আগামী ১২ জানুয়ারি নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি খেলতে মাঠে নামবে পাকিস্তান। ম্যাচটি অনুষ্ঠিত হবে অকল্যান্ডে।এরপর ১৪ ও ১৭ জানুয়ারিতে বাকি ম্যাচগুলোর ২টি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে হ্যামিল্টন ও ডানডিনে। ১৯ ও ২১ জানুয়ারি শেষ দুটি ম্যাচ হবে ক্রাইস্টচার্চে।

নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের স্কোয়াড

শাহিন শাহ আফ্রিদি (অধিনায়ক), বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, ফাখর জামান, সিয়াম আইয়ুব, সাহিবজাদা ফারহান, হাসিবুল্লাহ খান, ইফতেখার আহমেদ, আজম খান, আমের জামাল, আব্বাস আফ্রিদি, মোহাম্মদ ওয়াসিম, মোহাম্মদ নওয়াজ, আবরার আহমেদ, উসামা মির, হারিস রউফ ও জামান খান।

%d bloggers like this: