জাতীয়

আবারও যাত্রীর ব্যাগ থেকে অর্থ চুরি বিমানের ৫ কর্মী গ্রেপ্তার

ঢাকা থেকে ভারতের চেন্নাইগামী একটি ফ্লাইটে যাত্রীর লাগেজ থেকে ৬,৮০০ ইউরো (বাংলাদেশি মুদ্রায় ৯ লাখ ১০ হাজার টাকা) চুরির অভিযোগে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাঁচ ট্রাফিক হেলপারকে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার (৯ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২ আগস্ট বিমানের এক যাত্রী চেন্নাই যান। সেখানে পৌঁছানোর পর ব্যাগে রাখা বিদেশি মুদ্রা না পেয়ে লিখিত অভিযোগ করেন।

এরপর বিমানের নিরাপত্তা বিভাগ বিষয়টি তদন্ত করে ঢাকা স্টেশনে কর্মরত ৬ ট্রাফিক হেলপারকে চিহ্নিত করে। তারা ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকারও করেন।বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, এ ঘটনায় ঢাকা বিমানবন্দর থানায় মামলা করে বিমান কর্তৃপক্ষ।

চুরির সঙ্গে জড়িত থাকায় পাঁচজনকে থানায় সোপর্দ করা হয়। এ ঘটনায় জড়িত অপর ব্যক্তি পলাতক।আইন প্রয়োগকারী সংস্থার মাধ্যমে চুরি হওয়া অর্থ দ্রুত উদ্ধার করে যাত্রীকে ফেরত দেওয়া হবে বলে জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

পাশাপাশি যাত্রীদের ব্যাগেজে মূল্যবান সামগ্রী, টাকা-পয়সা ও অলংকার পরিবহনে নিরুৎসাহিত করে এসব সামগ্রী চেকড ব্যাগেজে বহন না করে নিজের হাতে থাকা ব্যাগেজে বহনের জন্য অনুরোধ জানানো হয়েছে।

আরও খবর

Sponsered content