বিনোদন

দর্শককে ভালো কাজ উপহার দিতে পারি বললেন মুকিত জাকারিয়া

জনপ্রিয় মডেল ও অভিনেতা মুকিত জাকারিয়া। বাহারি পণ্যের বিজ্ঞাপনচিত্রে মডেল হয়ে দর্শকনন্দিত হয়েছেন। সহজাত অভিনয়ে সকলের নজর কেড়েছেন। আপাদমস্তক শিল্পী মুকিত জাকারিয়া এবারই প্রথম থার্টি ফার্স্ট নাইট কাটাচ্ছেন দেশের বাইরে। বর্তমানে নাটকের শুটিংয়ে তিনি আছেন সিঙ্গাপুর। সেখানেই কাটাবেন বছরের শেষ দিনটি। সিঙ্গাপুর থেকে কথা বললেন এ প্রতিবেদকের সঙ্গে।

মুকিত থার্টি ফার্স্ট নাইট উদযাপন প্রসঙ্গে বললেন, আমার মা বলেছিলেন থার্টি ফার্স্ট নাইটের হইহুল্লোড় থেকে দূরে থাকতে। আমি তার আদেশ এখনও পালন করছি। কাজের সূত্রে এবার দেশের বাইরে দিনটি কাটাতে হবে। সিঙ্গাপুরে আমার কিছু বন্ধু আছেন। প্রবাসী ভক্তের সংখ্যাও কম নয়। তারা তাদের বাসায় ৩১ ডিসেম্বর নিমন্ত্রণ জানিয়েছেন। আমি তা গ্রহণ করেছি। তাদের সাথেই সময়টা কাটবে ঘরোয়া পরিবেশে।

শেষ হতে যাওয়া বছর প্রসঙ্গে মুকিত জানালেন, এ বছর প্রাপ্তি যেমন আছে, তেমন বেদনাও আছে। এ বছর শিল্পীদের নাড়া দিয়েছে। আত্মঘাতি হওয়ার জন্য ঘরে বসে আছে শিল্পীদের কেউ কেউ। শিল্পীরা ঘরমুখী হয়েছে। হতাশাগ্রস্ত শিল্পীর সংখ্যা বেড়েছে। দেশ ছেড়ে চলে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে। আমার দায়বদ্ধতা আছে বলে বিরত আছি।

তিনি নিজের প্রাপ্তি – অপ্রাপ্তির কথা জানিয়ে বললেন, সাগর জাহানের ‘ভালোবাসার অলিগলি’ ধারাবাহিকে স্বপ্নের একটি চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়েছি। তার প্রতি কৃতজ্ঞতা জানাই। ভালো কিছু নাটকে অভিনয় করেছি এবার। দেশের বাইরেও শুটিং করলাম। তবে, আক্ষেপও আছে। অদৃশ্য শক্তির প্রভাবে প্রচুর কাজ থেকে বাদ পড়েছি। সেগুলোতে কাজের সুযোগ পেলে দর্শককে আরো ভালো কিছু কাজ উপহার দিতে পারতাম।

সবশেষে নতুন বছরের প্রত্যাশার কথা জানালেন মুকিত, সকলের শুভবুদ্ধির উদয় হোক। ডাবল মিনিং সংলাপের অভিনয় পরিহার করে যেন সবাই মিলে সংস্কৃতিকে এগিয়ে নিতে পারি। অশুদ্ধ ভাষা– সংলাপ দূরে রেখে শুদ্ধ ভাষায় কথা বলতে পারি। দর্শককে ভালো কাজ উপহার দিতে পারি। এই হলো আসছে বছরের চাওয়া।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: