খেলাধুলা

এবার বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকতে চান না তামিম

এবার বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকতে চান না তামিম

ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের সময় শুরু। সেই থেকে এখনো পর্যন্ত বাংলাদেশের ক্রিকেটে অন্যতম চর্চিত নাম তামিম ইকবাল। অবসর নিয়ে সেখান থেকে ফিরে আসা, বিশ্বকাপের আগে দলে ফিরলেও বিশ্বকাপে সুযোগ হারানো; সবমিলিয়ে গণমাধ্যমের শিরোনাম বহুবারই হয়েছেন এই ওপেনার।

এবার আবারও আলোচনায় তামিমের নাম। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তিতে তিনি আর থাকতে চান না বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।চলতি মাসেই শেষ হচ্ছে বিসিবির সঙ্গে ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তির মেয়াদ। এখনো শেষ না হওয়া এই চুক্তিতে আছেন তামিম ইকবালও।

তবে পরবর্তী কেন্দ্রীয় চুক্তিতে নিজেকে না রাখতে বিসিবির কাছে অনুরোধ জানিয়েছেন তিনি।রবিবার গণমাধ্যমকে জালাল ইউনুস বলেন, ‘তামিম আগেও আমাদের সঙ্গে কথা বলেছে। আপনারা হয়তো অনেকেই জানেন না, তামিম নির্বাচকদের সঙ্গে কথা বলেছিল, আমার সঙ্গেও কথা বলেছে।… বিসিবি সভাপতির (নাজমুল হাসান পাপন) সঙ্গে তার বসার কথা রয়েছে আগামী মাসে।

মূলত, নির্বাচনের পরে। তার আগে কন্টাক্টে না রাখার অনুরোধ করেছেন তিনি। বসার পরে জানাবেন কি করতে চাচ্ছেন।আন্তর্জাতিক ক্রিকেটে তামিম সর্বশেষ ম্যাচ খেলেছেন নিউজিল্যান্ডের বিপক্ষে, ওয়ানডে সিরিজে। তাকে ঘিরে বিশ্বকাপ শুরু হওয়ার আগে ও মাঝে নানা নাটকীয়তা চলেছে।

কিছুদিন আগে মাঠে ফেরার বিষয়ে তামিম বলেছিলেন, ‘আগামী জানুয়ারিতে বিপিএল দিয়ে আমি আবারও ক্রিকেটে ফিরবো।’ তবে পেশাদার ক্রিকেটে ফিরলেও আন্তর্জাতিক ক্রিকেটে কবে ফিরছেন, সেটি নিয়ে স্পষ্ট কিছু জানাননি তিনি।

%d bloggers like this: