বিনোদন

এবার ছাত্র-জনতার আন্দোলন দমানো নিয়ে শিল্পীদের গোপন গ্রুপ নিয়ে কথা বললেন মৌসুমী

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন দমাতে এক হয়েছিলেন একদল শিল্পী। বিগত সরকারের সুবিধাভোগী এসব তারকারা ছিলেন রাজপথে সক্রিয়। নিজেদের মধ্যে কথোপকথন জন্য তারা খুলেছিলেন একটি গোপন হোয়াটসঅ্যাপ গ্রুপ। আলো আসবেই নামের এই গ্রুপের মাধ্যমে তারা নজর রাখত ছাত্র-জনতার আন্দোলনের ওপর। শুধু তাই নয়, সেখানে তারা আলোচনা করত কোথায়, কী করবে?

গ্রুপের স্ক্রিনশট প্রকাশ্যে আসার পরই তা নিয়ে শুরু হয় তুমুল সমালোচনা। বিষয়টি নিয়ে কথা বলেছেন চিত্রনায়িকা মৌসুমী। যুক্তরাষ্ট্র থেকে তিনি বলেন, একজন শিল্পী রাজনীতিতে প্রত্যক্ষভাবে সক্রিয় বা নিষ্ক্রিয় থাকবে কিনা তা নির্ভর করে তার মনস্তাত্ত্বিক ও ব্যক্তিসত্তার উপর। তবে সাধারণ মানুষ বা শিল্পী কেউই রাজনীতিকে উপেক্ষা করতে পারে না।

কোনো শিল্পী বা রাজনৈতিক দল যদি গণমানুষের কথা না বলে তাহলে সাধারণ জনগণ তাকে ছুঁড়ে ফেলবে এটাই স্বাভাবিক। রাজনীতিকে কেন্দ্র করে ক্ষমতার দাপটে যেসব শিল্পীরা মানবতা লঙ্ঘন করে জাতির কাছে নিচুতার পরিচয় দিয়েছেন। তাদের জন্য আমার শিল্পী পরিচয় আজ লজ্জার। উল্লেখ্য, আলো আসবেই গ্রুপের অ্যাডমিন ছিলেন চিত্রনায়ক ফেরদৌস, রিয়াজ, অভিনেতা সাজু খাদেম ও অভিনেত্রী শামীমা তুষ্টি।

এতে যুক্ত ছিলেন চিত্রনায়ক জায়েদ খান, সাইমন সাদিক, সুজাতা, অরুণা বিশ্বাস, নিপুণ, শমী কায়সার, আজিজুল হাকিম, রোকেয়া প্রাচী, সুইটি, হৃদি হক, আশনা হাবিব ভাবনা, জ্যোতিকা জ্যোতি, সোহানা সাবা, চন্দন রেজা, সঙ্গীতশিল্পী শুভ্র দেব, খোরশেদ আলম খসরুসহ অনেকে।

আরও খবর

Sponsered content