লাইফ স্টাইল

এই ঘরোয়া হেয়ার মাস্ক চুল উঠা বন্ধ করবে

গরমে অনেকেরই চুল উঠার সমস্যা থাকে। তবে আপনি চুল উঠা বন্ধ করবে এমন একটি হেয়ার মাস্ক ব্যাবহার করতে পারেন। এই হেয়ার মাস্ক আপনার চুলের আর্দ্রতা ধরে রাখতে সাহায্য করবে। সেই সঙ্গে চুলের উপরে তৈরি করে একটি সুরক্ষাস্তর। তাছাড়া স্ক্যাল্পের সুস্বাস্থ্য বজায় রাখতেও এই মাস্কের জুড়ি মেলা ভার। তাই তো সপ্তাহে অন্তত একদিন হেয়ার প্যাক ব্যবহারের পরামর্শ দেন রূপবিশেষজ্ঞরা।

যেন এই গরমে আপনার চুলের হাল বেহাল না হয়ে পড়ে।বাইরে বের হলেই চুলের বারোটা বাজবেই। তাই চুলের হাল ফেরাতে নিয়মিত যত্ন নেওয়ার বিকল্প নেই। কিন্তু সময়ের অভাবে অনেকে চাইলেও চুলের যত্ন নিতে পারেন না। সপ্তাহান্তে একদিন তো চুলের যত্ন নিতে হবেই, কী ভাবে নেবেন? সেক্ষেত্রে ভরসা রাখতে পারেন ঘরোয়া এই ঘরোয়া মাস্কে।

এই হেয়ার প্যাক বানানোর জন্যে লাগবে মেথি দানা, ফ্ল্যাক্স সিড, আমলকী পাউডার এবং টক দই। প্রথমে একটি ছোট বাটিতে ২ চামচ মেথি দানা ভিজিয়ে রাখুন। আরও একটি পাত্রে ভিজিয়ে রাখুন ২ চামচ ফ্ল্যাক্স সিড। কয়েক ঘণ্টা পরে দানাগুলি ছেঁকে নিয়ে গ্রাইন্ডারে দিয়ে একটি ঘন পেস্ট বানিয়ে নিন। এবার দুটি উপকরণ একটি পাত্রে ঢেলে রাখুন।

এবার তাতে ৩-৪ চামচ টকদই নিয়ে ভালো করে ফেটিয়ে নিতে হবে। তারপর মিশ্রণের মধ্যে দিয়ে দিন। এরপর যোগ করুন আমলকী পাউডার। উপকরণগুলো ভালো করে মিশিয়ে নিলেই তৈরি হেয়ার মাস্ক।হেয়ার মাস্ক ব্যবহার করতে চুলের জট ছাড়িয়ে নিন।

তারপর চুল কয়েক ভাগে ভাগ করে নিতে হবে। এবার বানিয়ে রাখা মাস্ক হেয়ার ব্রাশ দিয়ে চুলে লাগিয়ে নিন। তারপর ৩০ মিনিট অপেক্ষা পর শ্যাম্পু করে ফেলুন। সবশেষে কন্ডিশনার লাগান।

%d bloggers like this: