সারা দেশ

সেনাবাহিনীর হাতে উদ্ধার অন্তঃসত্ত্বা সুমি অবশেষে মা হয়েছেন

ফেনীর ফুলগাজী উপজেলার বাসিন্দা অন্তঃসত্ত্বা মোছাম্মৎ সুমি বেগম। স্মরণকালের ভয়াবহ বন্যায় গর্ভের অনাগত সন্তানকে নিয়ে মারাত্মকভাবে অসুস্থ হয়ে পড়েন সুমি। হয়তো অনাগত সন্তানকে নিয়ে গুণছিলেন মৃত্যুর প্রহর। সন্তানকে পৃথিবীর আলো দেখানোর আগেই জীবনের আলো নিভে যাওয়ার তীব্র কষ্ট হয়তো তাড়া করছিল তাকে।

ঠিক সেই মুহূর্তে ত্রাতার ভূমিকায় আর্বিভাব হয় বাংলাদেশ সেনাবাহিনীর। বাংলাদেশ সেনাবাহিনীর হেলিকপ্টারের মাধ্যমে ফেনীর ফুলগাজী থেকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার হওয়া সেই অন্তঃসত্ত্বা নারী মোছাম্মৎ সুমি বেগম মা হয়েছেন। গতকাল শুক্রবার (২৩ আগস্ট) কুমিল্লা সিএমএইচ-এর গাইনী বিভাগে পুত্র সন্তানের জন্ম দেন সুমি।

বাংলাদেশ সেনাবাহিনীর ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে এ তথ্য জানা গেছে।  সেনাবাহিনী এক ফেসবুক পোস্টে জানায়, ‘ফেনীর ফুলগাজী থানার বাসিন্দা মোছাম্মৎ সুমি বেগম অন্তঃসত্ত্বা জনিত কারণে অসুস্থ হয়ে পড়ায় মুমূর্ষু অবস্থায় সেনাবাহিনীর হেলিকপ্টারের মাধ্যমে উদ্ধার করে কুমিল্লা সিএমএইচ-এ পাঠানো হয়। পরবর্তীতে, কুমিল্লা সিএমএইচ-এর গাইনী বিভাগে সুমি পুত্র সন্তান প্রসব করেন।

বর্তমানে মা ও সন্তান দুজনেই সুস্থ রয়েছেন।দেশবাসীর কাছে মা সুমি ও নবজাতকের জন্য দোয়া প্রার্থনা করেছে বাংলাদেশ সেনাবাহিনী। অন্তঃসত্ত্বা সুমি বেগমকে উদ্ধারের পর সেনাবাহিনী তাদের ফেসবুক পোস্টে উদ্ধারের তথ্য জানায়।

একই পোস্টে সেনাবাহিনী বলে, ‘বর্তমান বন্যা পরিস্থিতি মোকাবিলায় সিলেট, চট্টগ্রাম ও কুমিল্লা সেনানিবাসের দায়িত্বপূর্ণ এলাকায় চলছে সেনাবাহিনীর উদ্ধার অভিযান, জরুরি চিকিৎসা প্রদান এবং ত্রাণ বিতরণ কার্যক্রম।’ বাংলাদেশ সেনাবাহিনী সর্বদা জনগণের পাশে আছে এবং থাকবে বলেও পোস্টে উল্লেখ করা হয়।

আরও খবর

Sponsered content