খেলাধুলা

বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনার দল ঘোষণা বাদ লো সেলসো

আগামী মাসে ইকুয়েডর ও বলিভিয়ার বিপক্ষে ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের দুটি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। এই ম্যাচ দুটিকে সামনে রেখে গতকাল বৃহস্পতিবার ৩২ সদস্যের দল ঘোষণা করেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)।

দলে নতুন মুখ রয়েছে একাধিক। লিওনেল মেসি ছাড়াও মেজর লিগ সকার থেকে বিশ্বকাপ বাছাইপর্বের দলে ডাক পেয়েছেন এফসি ডালাসের মিডফিল্ডার অ্যালান ভালেস্কো ও আটলান্টা ইউনাইটেডের থিয়াগো আলমাদা।

ইনজুরির কারণে দলে নেই পাওলো দিবালা, মার্কোস আকুনা ও জেরোনিমো রুলি। ইনজুরি সমস্যা না থাকা সত্ত্বেও দলে জায়গা পাননি জিও লো সেলসো।ইনজুরির কারণে অস্ট্রেলিয়া ও ইন্দোনেশিয়ার বিপক্ষে খেলতে না পারা গোলরক্ষক ফ্রাঙ্কো আরমানি ফিরেছেন বিশ্বকাপ বাছাইপর্বের দলে।

দলে যে চারজন নতুন মুখ দলে এসেছেন তারা সবাই অনূর্ধ্ব-২৩ দলের খেলোয়াড়। তারা হলেন- ফরোয়ার্ড লুকাস বেলট্রান, লেফট ব্যাক লুকাস ইস্কুইভেল, মিডফিল্ডার ব্রুনো জাপেলি ও উইঙ্গার অ্যালান ভালেস্কো।

আগামী ৭ সেপ্টেম্বর ইকুয়েডরের বিপক্ষে এবং ১২ সেপ্টেম্বর বলিভিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়নরা।

বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনার ৩২ সদস্যের দল:

গোলরক্ষক: এমিলিয়ানো মার্টিনেজ, জুয়ান মুসো, ওয়াল্টার বেনিতেজ ও ফ্রাঙ্কো আরমানি।

ডিফেন্ডার: নাহুয়েল মোলিনা, জার্মান পেজেলা, গঞ্জালো মন্টিয়েল, হুয়ান ফয়েথ, মার্কোস সেনেসি, লিসান্দ্রো মার্টিনেজ, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকোলাস ট্যাগলিয়াফিকো, নিকোলাস ওটামেন্ডি, লুকাস এস্কুইভেল।

মিডফিল্ডার: লিয়ান্দ্রো পেরেদেস, রদ্রিগো ডি পল, গুইডো রদ্রিগেজ, ফ্যাকুন্দো বুওনানোতে, এনজো ফার্নান্দেজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, এক্সিকুয়েল প্যালাসিওস, ব্রুনো জাপেলি ও থিয়াগো আলমাদা।

ফরোয়ার্ড: নিকোলাস গঞ্জালেজ, লাউতারো মার্টিনেজ, অ্যাঞ্জেল কোরেরা, জুলিয়ান আলভারেজ, আলেজান্দ্রো গার্নাচো, অ্যাঞ্জেল ডি মারিয়া, লিওনেল মেসি, অ্যালান ভেলাস্কো ও লুকাস বেলট্রান।

%d bloggers like this: