ধর্ম

শিক্ষক জামিল পায়ে হেঁটে হজ করতে যাচ্ছেন

হেঁটে পবিত্র হজ পালনের উদ্দেশ্যে নিজ বাড়ি থেকে রওনা দিয়েছেন মোহাম্মদ জামিল (৪৮) নামের এক শিক্ষক। তার বাড়ি টেকনাফ পৌরসভার কায়ুকখালী পাড়ার গ্রামে। তিনি ওই গ্রামের পাড়ার মরহুম হাজি আবুল হাসিমের ছেলে ও টেকনাফ আইডিয়াল পাবলিক স্কুলের প্রধান শিক্ষক।

শনিবার (১৬ ডিসেম্বর) শনিবার সকালে টেকনাফ পৌরসভার জিরো পয়েন্ট থেকে পায়ে হাঁটার যাত্রা শুরু করেন।যাত্রার বিষয়ে মোহাম্মদ জামিল বলেন, আগামী ২০২৪ সালে অনুষ্ঠিত হজ পালনের উদ্দেশ্যে আমার এই সফর।

প্রথম দিনে ৩০ কিলোমিটার হেঁটে টেকনাফের হোয়াইক্যংয়ে পৌঁছাই। আজ রোববার ফজরের নামাজ শেষে আবার রওনা করেছি।তিনি আরও বলেন, বাংলাদেশ বর্ডার বেনাপোল সীমান্ত দিয়ে ভারত প্রবেশ করব।

এরপর পাকিস্তান, ইরান, দুবাই ও সৌদি আরব- এই ৫টি দেশের মাটিতে হেঁটে আগামী হজ মৌসুমের আগেই মক্কায় পৌঁছে যাব ইনশাল্লাহ। প্রায় ৮ হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়ে আরব আমিরাতে পৌঁছানোই হচ্ছে আমার স্বপ্ন।

এর আগে চলতি বছরে আমি ১৬ দিনের মধ্যে বেনাপোল গিয়েছিলেন।বিভিন্ন ভাষায় পারদর্শী জামিল আরও জানান, লোক দেখানো নই। আল্লাহ এবং রাসুলকে সন্তুষ্ট করার লক্ষ্যে আমার এই সফর।

এ বিষয়ে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আদনান চৌধুরী বলেন, গতকাল টেকনাফ থেকে এক শিক্ষক পবিত্র হজ পালন করতে পায়ে হেঁটে সৌদি আরবের উদ্দেশ্যে যাত্রা শুরু করেন। এটি খুব প্রশংসনীয় ও দুঃসাহসিক উদ্যোগ। আমরা তার সফলতা কামনা করি।

%d bloggers like this: