রাজনীতি

আবারও আচরণবিধি ভাঙায় চিত্রনায়িকা মাহিকে শোকজ

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের ভঙ্গের অভিযোগে তলব করা হয়েছে চিত্রনায়িকা শারমিন আক্তার নিপা ওরফে মাহিয়া মাহিকে। আগামী রোববার বেলা ১১টায় নিজ কার্যালয়ে সশরীরে হাজির হয়ে ব্যাখা প্রদানের নির্দেশ দিয়েছেন রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনে নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং যুগ্ম জেলা ও দায়রা জজ আবু সাঈদ।

শুক্রবার মাহির বিরুদ্ধের এই নোটিস জারি করা হয়।নোটিসে উল্লেখ করা হয়েছে, প্রতীক বরাদ্দের আগেই আচরণবিধি লঙ্ঘন করে রাজশাহী-১ (গাদাগাড়ী-তানোর) আসনের প্রার্থী মাহিয়া মাহি গত বৃহস্পতিবার গোদাগাড়ী উপজেলার চরআষাঢ়িয়াদহ ইউনিয়নের বিভিন্ন জায়গায় ব্যাপক জনসমাগম করে নির্বাচনী প্রচার শুরু করেন এবং ভোট চান।

নিজের ফেসবুকেও এই ছবি প্রকাশ করেছেন তিনি।এই আচরণের মাধ্যমে মাহিয়া মাহি জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক ও প্রার্থীর আচরণবিধিমালা ২০০৮এর বিধি (ঘ) ও বিধি ১২ লঙ্ঘন করেছেন। এ অবস্থায় তার বিরুদ্ধে কেন নির্বাচন কমিশনে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে না- তার ব্যাখা প্রদানের জন্য মাহিকে সশরীরে হাজিরের নির্দেশ দেওয়া হয়েছে।

চিত্রনায়িকা মাহির গণসংযোগ ও নির্বাচনী প্রচার-প্রচারণার বিষয়টি গণমাধ্যমে প্রকাশিত হলে তা আমলে নেন নির্বাচনী অনুসন্ধান কমিটি। এরপরই তাকে তলব করে ব্যাখা চাওয়া হয়েছে।এর আগে, গতকাল বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মাহি বেশ কিছু ছবি পোস্ট করেন।

সেখানে দেখা যায় মাহি বৃহস্পতিবার সকালে তার সমর্থকদের নিয়ে পদ্মা পাড়ি দিয়ে ওপারে চরআষাঢ়িয়াদহ ইউনিয়নে যান। সেখানে তিনি কয়েক গ্রাম ঘুরে ঘুরে পরিচিত হন ও দোয়া চান। এসময় নারীরা তার মাথায় হাত দিয়ে আশীর্বাদ করেন। আর এই পোস্ট নিয়েই বির্তকের মুখে পড়েন তিনি।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: