রাজনীতি

ঢাকায় বড় শোডাউন করবে বিএনপি ১৬ ডিসেম্বর

আগামী ১৭ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের আগের দিন ঢাকায় বড় ধরনের শোডাউন করতে চায় বিএনপি। এ জন্য ১৬ ডিসেম্বর রাজধানীতে ‘বিজয় শোভাযাত্রা’ করার সিদ্ধান্ত নিয়েছে দলটি। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, প্রতিবছরের মতো এবারও বিজয় দিবসে শোভাযাত্রা করব।

এ বিষয়ে আজ-কালের মধ্যে ডিএমপি কমিশনারকে চিঠি দেওয়া হবে।তফসিল অনুযায়ী, ১৭ ডিসেম্বর বৈধ প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। ঠিক তার আগের দিন এ শোভাযাত্রার মধ্য দিয়ে রাজধানীতে বড় ধরনের শোডাউন করতে চায় বিএনপি। গত রবিবার আন্তর্জাতিক মানবাধিকার দিবসে জাতীয় প্রেসক্লাবের সামনে বড় ধরনের জমায়েত করে বিএনপি।

২৯ অক্টোবর থেকে ৪২ দিন পর এমন শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে দলটি। বিএনপির একজন সাংগঠনিক সম্পাদক আমাদের সময়কে বলেন, চলমান আন্দোলনে নেতাকর্মীদের বিরুদ্ধে একের পর এক গায়েবি মামলা, গ্রেপ্তার, সাজা, হামলা ও হতাহতের ঘটনা ঘটছে। এর মধ্যেও গত রবিবার আত্মগোপনে থাকা নেতাকর্মীরা রাজপথে বেরিয়ে আসেন।

এতে দলের নীতিনির্ধারকরা বেশ সন্তুষ্ট। সে বিবেচনায় বিজয় দিবসে আবারও রাজপথে বড় ধরনের শোডাউন করা হবে।দলের স্থায়ী কমিটির নেতাদের সূত্রে জানা যায়, ভার্চুয়াল বৈঠকে আগামী ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস পালন ও ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপনের সিদ্ধান্ত নেয় বিএনপি।

এই বৈঠকে পরিস্থিতি বুঝে বিজয় দিবসে শোভাযাত্রা করার বিষয়ে নীতিগত সিদ্ধান্ত হয়। কর্মসূচি চূড়ান্ত হলে তা ঘোষণা দেওয়া হবে। বিজয় শোভাযাত্রা ছাড়া অন্যান্য কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: