রাজনীতি

২৪ ঘণ্টায় বিএনপির ২৮৫ নেতাকর্মী গ্রেপ্তার বললেন রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দাবি করেছেন, সারাদেশে গত ২৪ ঘণ্টায় বিএনপি ও এর অঙ্গসহযোগী সংগঠনের ২৮৫ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এই দাবি করেন। রিজভী বলেন, এ সময়ের মধ্যে ১৫ মামলায় এক হাজার ৩৯৫ জনকে আসামি করা হয়েছে।

এছাড়া বিভিন্ন জায়গায় আইনশৃঙ্খলা বাহিনী এবং ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের হামলায় ৬৫ নেতাকর্মী আহত হয়েছেন।তিনি আরও বলেন, ১৫ নভেম্বর তফসিল ঘোষণার পর থেকে এ পর্যন্ত ২৬৫ মামলায় ২৯ হাজার ৭৬০ জনকে আসামি করা হয়েছে। হামলায় আহত হয়েছেন এক হাজার ৫২ জন। মৃত্যু হয়েছে ৭ জনের।

এ সময় তিনি আরও বলেন, ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে মহাসমাবেশের ৪-৫ দিন আগের থেকে এখন পর্যন্ত মোট ১৯ হাজার পাঁচশ জনকে গ্রেপ্তার করা হয়েছে।প্রসঙ্গত, গত ২৮ অক্টোবরের মহাসমাবেশকে কেন্দ্র করে ঢাকায় পুলিশের সঙ্গে বিএনপির ব্যাপক সংঘর্ষ হয়। সেদিন এক পুলিশ সদস্য নিহত হন এবং অনেকে আহত হন।

সমাবেশ ভন্ডুল করার প্রতিবাদে পরদিন হরতাল আহ্বান করে বিএনপি। ওইদিন বিএনপি মহসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেপ্তার করা হয়। এর পরের কয়েকদিনে মির্জা আব্বাস, আমীর খসরু, মোয়াজ্জেম হোসেন আলালসহ বিএনপির শীর্ষ পর্যায়ের প্রায় সব কেন্দ্রীয় নেতাকে গ্রেপ্তার করা হয়।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: